দেশের চলচ্চিত্র শীঘ্রই বিশ্ব বাজারে প্রতিযোগীতা করবে: তথ্যমন্ত্রী

তথ্যমন্ত্রী ও আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ড. হাছান মাহমুদ আশাবাদ ব্যক্ত করে বলেন, দেশের চলচ্চিত্র শীঘ্রই বিশ্ব বাজারে প্রতিযোগীতা করবে।

রোববার (২৪ জানুয়ারি) সন্ধ্যায় রাজধানীর জাতীয় জাদুঘর মিলনায়তনে ১৯তম ঢাকা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের সমাপনী অনুষ্ঠানে এসব কথা বলেন তিনি।

হাছান মাহমুদ বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান কতৃক প্রতিষ্ঠিত বাংলাদেশ চলচ্চিত্র শিল্প তারই কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার অবদানে শুধু স্বর্ণালী যুগেই ফিরবে না, বরং অচিরেই তা বিশ্ববাজারে প্রতিযোগিতা করবে।

মন্ত্রী বলেন, চলচ্চিত্র হচ্ছে কাল ও সভ্যতার প্রতিচ্ছবি। অব্যশই মহামারি করোনা নিয়েও চলচ্চিত্র তৈরি হবে। আর সেগুলো বর্তমান সময়কে ইতিহাসের পাতায় তুলে ধরবে।

সংস্কৃতি প্রতিমন্ত্রী কে এম খালিদ বলেন, ১৯৭৭ সাল থেকে রেইনবো চলচ্চিত্র সংসদ সুস্থ ধারার চলচ্চিত্র নির্মাণ ও প্রদর্শন করছে। যা আন্তর্জাতিক পরিবেশনার মাধ্যমে বহির্বিশ্বে বাংলাদেশের সংস্কৃতি তুলে ধরার পাশাপাশি দেশীয় চলচ্চিত্র সম্পর্কে সুনাম কুড়িয়েছে। বর্তমান পরিস্থিতি আর্থিক সংকট ও প্রতিকূল অবস্থা বিরাজ করা সত্ত্বেও সংগঠনটি এমন অনুষ্ঠানের আয়োজন করেছে যা সাধুবাদ পাবার উপযুক্ত।

পররাষ্ট্র প্রতিমন্ত্রী মো. শাহরিয়ার আলম বলেন, ঢাকা আন্তর্জাতিক চলচ্চিত্রের সঙ্গে পররাষ্ট্র মন্ত্রণালয় যে ভাবে সম্পৃক্ত ছিল, আছে এবং ভবিষ্যতেও থাকবে। এ উৎসব আন্তর্জাতিক অঙ্গনে দেশের ভাবমূর্তি উজ্জ্বল করার সঙ্গে সঙ্গে ব্যাপক দেশীয় সুনাম অর্জন করতে সহায়ক ভূমিকা পালন করবে।

এ অনুষ্ঠানে সেরা চলচ্চিত্র নির্বাচিত হয়েছে কিরঘিজস্তানের ‘রোড টু এডেন’ এবং দর্শকপ্রিয়তম চলচ্চিত্র ‘গন্ডী’। এ সময় উভয় চলচ্চিত্রের নির্মাতাসহ বিভিন্ন ক্যাটাগরিতে পুরস্কার বিতরণ করেন আমন্ত্রিত অতিথিবৃন্দরা।

বার্তাবাজার/ই.এইচ.এম

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর