রুটের ডাবল সেঞ্চুরির আক্ষেপ, এম্বুলদেনিয়ার ৭ উইকেট

জমে উঠেছে শ্রীলঙ্কা-ইংল্যান্ড দ্বিতীয় টেস্ট। প্রথম ইনিংসে ২২৮ রানের ইনিংস খেলার পর দ্বিতীয় ইনিংসে ১৮৬ রানের ইনিংস খেলেছেন ইংলিশ অধিনায়ক জো রুট। রুটের ব্যাটে চড়ে লঙ্কানদের সাথে ব্যবধান ৪২ রানে কমিয়েছে ইংল্যান্ড।

এদিন ইংলিশদের আতঙ্কের নাম ছিল শ্রীলঙ্কান বাঁহাতি স্পিনার লাসিথ এম্বুলদেনিয়া। তিনি একাই ৭ উইকেট শিকার করেছেন। ২ উইকেটে ৯৮ রান সংগ্রহ করে দ্বিতীয় দিন শেষ করেছিল ইংল্যান্ড।

তৃতীয় দিন ব্যাট করতে নেমে রুট দেখেশুনে খেললেও বাকিরা তাকে সঙ্গ দিতে ব্যর্থ হন। জনি বেয়ারস্টো ২৮ রানে ফেরেন। তার বিদায়ের পর ৩ রান করে সাঝঘরে ফিরেন ড্যান লরেন্স।

এরপর জস বাটলারকে নিয়ে প্রতিরোধ গড়েন রুট। তবে ৫৫ রান করে বাটলার ফিরলে তাদের ৯৭ রানের জুটিটি ভাঙে। এরপর একে একে বিদায় নেন স্যাম কারান (১৩), ডম বেস (৩২) ও মার্ক উড (১)।

শেষ বিকালে বিদায় নেন রুটও। ডাবল সেঞ্চুরির খুব কাছে এসে বিদায় নেন তিনি। ৩০৯ বলে ১৮ চারে ১৮৬ রান করেন রুট। শেষ পর্যন্ত ১১৪.২ ওভারে ৯ উইকেট হারিয়ে ৩৩৯ রান করে ইংল্যান্ড। লঙ্কানদের হয়ে এম্বুলদেনিয়া ৭টি ও রমেশ মেন্ডিস ১টি উইকেট শিকার করেন।

বার্তাবাজার/এস.জি

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর