করোনাকালে বস্তিবাসীর রেশনের জন্য মানববন্ধন

মহামারি করোনাকালীন সময়ে রাজধানীর বস্তিবাসীর জন্য রেশনের ব্যবস্থা করার দাবিতে মানববন্ধন হয়েছে। রোববার বিকেলে জাতীয় প্রেস ক্লাবের সামনে বাংলাদেশ বস্তিবাসী ইউনিয়ন কতৃক এই মানববন্ধনের আয়োজন করা হয়।

বাংলাদেশ বস্তিবাসী ইউনিয়নের সভাপতি কুলসুম বেগম বলেন, যারা বস্তিতে বিভিন্ন সময় অগ্নিসংযোগ করে তাদেরকে শাস্তির আওতায় নিয়ে আসতে হবে। তিনি বলেন, আমরা যখন ঘুমায়, পুরো বস্তি আগুনে পুড়তে থাকে। এ আগুনে কত জন মারা যায় আমরা তা জানতেও পারি না। যখন আমাদের থাকার শেষ আশ্রয়স্থলটুকু পুড়িয়ে ফেলা হয় তখন আমাদের খোলা আকাশের নিচে বসবাস করা ছাড়া উপায় থাকে না। আমাদের না খেয়ে থাকতে হয়। আমরা জুড়ালো ভাবে সরকারের কাছে দাবি জানাই, যারা এসব ঘৃণ্য কাজের সাথে সম্পৃক্ত তাদের বিরুদ্ধে জলদি করে শাস্তিমূলক ব্যবস্থা গ্রহণ করতে হবে।

এ সময় রাজধানীর মিরপুর, মোহাম্মদপুরসহ বিভিন্ন এলাকার বস্তিবাসীরা- করোনাকালে বস্তিবাসীদের জন্য রেশনের ব্যবস্থা করুন, বস্তিবাসীদের সকল নাগরিক ব্যবস্থা গ্রহণের করতে হবে, বস্তিবাসীদের জন্য বাসস্থান নিশ্চিত কর, বস্তিতে অগ্নিসংযোগকারীদের বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা গ্রহণ করতে হবে, স্থায়ী বাসস্থানের ব্যবস্থা না করে বস্তি উচ্ছেদ চলবে না এসব লেখা প্ল্যাকার্ড হাতে নিয়ে মানববন্ধন করেন বাংলাদেশ বস্তিবাসী ইউনিয়ন কতৃপক্ষ।

বার্তাবাজার/ই.এইচ.এম

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর