ঝুঁকিপূর্ণ বেইলি ব্রিজ অপসারণ করে পুনঃনির্মাণের দাবিতে মানববন্ধন

ফরিদপুরের নগরকান্দায় কুমার নদীর উপর নির্মিত ঝুঁকিপূর্ণ পুরাতন বেইলি ব্রীজ অপসারণ করে পুনঃনির্মাণের দাবিতে মানববন্ধন করেছে স্থানীয় সচেতন জনগণ।

রবিবার (২৪ জানুয়ারী) সকালে নগরকান্দার সচেতন জনগণের ব্যানারে এই মানববন্ধন অনুষ্ঠিত হয়। এতে বিভিন্ন শ্রেণী পেশার লোকজন অংশ নেন।

মানববন্ধনে বক্তারা জানান, ফরিদপুর-নগরকান্দা হয়ে বিশ্বরোড় সংযোগ সড়ক দিয়ে উপজেলার কয়েক হাজার মানুষ জেলা শহরে যাতায়াত করেন। প্রতিদিন অসংখ্য যানবাহন চলাচল করে এই সড়ক দিয়ে। কিন্তু সড়কের নগরকান্দা বাজার সংলগ্ন কুমার নদীর উপর বেইলী সেতুটি দীর্ঘদিন ধরে অত্যন্ত ঝুঁকিপূর্ণ অবস্থায় রয়েছে। ভারী যানবাহন সেতুর ওপর উঠলে সেতুটি দুলতে থাকে।

ইতিমধ্যে কয়েকবার সেতুর পাঠাতন ভেঙ্গে যান চলাচল বাধাগ্রস্ত হয়েছে। সড়ক ও জনপথ বিভাগ জোড়াতালি দিয়ে সেতুটি টিকিয়ে রেখেছে। বর্তমানে সেতুর যে অবস্থা তাতে যে কোনো সময় বড় ধরনের দূর্ঘটনা ঘটতে পারে। তাই ঝুঁকিপূর্ণ বেইলি সেতু অপসারণ করে এখানে নতুন পাকা সেতু নির্মাণ জরুরি হয়ে পড়েছে। কিন্তু বারবার এই দাবি জানানোর পরও সড়ক বিভাগ থেকে কোনো উদ্যোগ নেওয়া হচ্ছে না। তারা সেতুর পাশে ভারী যানবাহন চলাচল নিষেধ সাইনবোর্ড টাঙ্গিয়ে রেখে দায় সেরেছে।

এসময় মানববন্ধন চলাকালে বক্তব্য রাখেন, উপজেলা পরিষদের চেয়ারম্যান মনিরুজ্জামান সরদার, শহীদনগর ইউনিয়নের সাবেক চেয়ারম্যান রফিকুজ্জামান অনু মিয়া,নগরকান্দা উপজেলা প্রেসক্লাবের সভাপতি শওকত আলী শরীফ, কেন্দ্রীয় বাজার মসজিদের পেশ ইমাম মুফতি আসাদুজ্জামান কাসেমী, মাওলানা সাইফুল ইসলাম প্রমুখ।

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর