ভোজ্যতেলের মূল্য নিয়ন্ত্রণে মধ্যসত্ত্বভোগীদের লাগাম টেনে ধরা হবে: বাণিজ্যমন্ত্রী

বিশ্ব বাজারের সঙ্গে সঙ্গে দেশীয় বাজারে বাড়ছে ভোজ্য তেলের দাম। দেশের বাজারে ভোজ্যতেলের মূল্য নিয়ন্ত্রণের লক্ষ্যে মধ্যসত্ত্বভোগীদের লাগাম টেনে ধরা হবে এবং ভোজ্যতেলের মূল্য নিয়ন্ত্রণের জন্য সমন্বয় কমিটি গঠন করা হবে বলে জানান, বাণিজ্যমন্ত্রী টিপু মুন্সি।

রোববার (২৪ জানুয়ারি) বাণিজ্য মন্ত্রণালয়ে ভোজ্যতেলের মূল্য বৃদ্ধি নিয়ে আমদানি, রপ্তানিকারক ও ব্যাবসায়ীসহ সকল পক্ষের সঙ্গে বৈঠক শেষে সাংবাদিকদের তিনি এসব কথা বলেন।

বাণিজ্যমন্ত্রী বলেন, আমাদের ভোজ্যতেল বিদেশ থেকে আমদানি করা হয়। সুতরাং বিশ্ব বাজারে তেলের মূল্য বাড়লে আমাদের দেশেও বাড়ে কিন্তু আমদানিকারকে হাত থেকে খুচরা ব্যবসায়ীর কাছে পৌছতে যে মূল্য বৃদ্ধি পায় সেটি বন্ধ করতে সংশ্লিষ্টদের নির্দেশ দেওয়া হয়েছে।

মন্ত্রী আরো বলেন, সামনে রমজান মাস আসছে। সেটা মাথায় রেখেই বাণিজ্য মন্ত্রণালয় প্রস্তুতি নিচ্ছে বলে জানান তিনি। দেশের সকল মানুষের কাছে নিত্যপণ্য সঠিক সময়ে সঠিক মূল্যে পৌছে দিতে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে। টিসিবির মাধ্যমে অন্যান্য বছরের চেয়ে তিনগুণ পণ্য বেশি বিক্রি করা হবে বলে জানান তিনি। এর মধ্যে থাকবে তেল, ডাল, আলু ও পিয়াজ।

এসময় বাণিজ্যমন্ত্রী আরো যোগ করে বলেন, শীঘ্রই ট্যারিফ কমিশনসহ দেশের বাজারে ভোজ্যতেলের দাম নির্ধারণ করতে সংশ্লিষ্ট কতৃপক্ষদের বলা হয়েছে। এজন্য একটি কমিটি গঠন করা হয়েছে।

বার্তাবাজার/ই.এইচ.এম

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর