শরণখোলায় করোনায় ক্ষতিগ্রস্ত বনজীবিদের খাদ্য সামগ্রী ও নগদ অর্থ প্রদান

সুন্দরবন ব্যবস্থাপনা সহায়তা প্রকল্পের আওতায় শরণখোলায় করোনায় ক্ষতিগ্রস্ত বনজীবি পরিবারে খাদ্য সামগ্রী ও নগদ অর্থ প্রদান করা হয়েছে। রোববার বেলা ১১ টায় সুন্দরবন সংলগ্ন শরণখোলা বাজারের প্রদীপন সাইক্লোন সেন্টারে এ সহায়তা প্রদান করা হয়।

বনজীবিদের মধ্যে আনুষ্ঠানিকভাবে এ সহায়তা তুলে দেন বন বিভাগের শরণখোলা রেঞ্জ কর্মকর্তা (এসিএফ) মো জয়নাল আবেদীন ও শরণখোলা সহ-ব্যবস্থাপনা কমিটির সভাপতি ইউপি চেয়ারম্যান মোঃ মোজাম্মেল হোসেন। এসময় বন বিভাগের শরণখোলা স্টেশন কর্মকর্তা আঃ মান্নান ও বগী স্টেশন কর্মকর্তা মোঃ আব্দুল মান্নান, তাফালবাড়ির পুলিশ ফাড়ির সদস্য, সিপিজি, সিএমসি ও বন বিভাগের সদস্যরা উপস্থিত ছিলেন।

এসিএফ জানান, জিআইজেড’র আর্থিক সহায়তায় সেন্টার ফর ন্যাচারাল রিসোর্স স্টাডিজ প্রকল্পের মাধ্যমে গ্রাম সংরক্ষন ফোরামের বনজীবিকে এ সহায়তা প্রদান করা হবে। সহায়তার মধ্যে রয়েছে জনপ্রতি ২০ কেজি চাল, চার কেজি ডাল, দুই কেজি তেল, দুই কেজি লবন, দুইটা সাবান, চারটি স্যানিটারী ন্যাপকিন, চারটি মাক্স ও নগদ এক হাজার টাকা। আগামী ২৮ জানুয়ারির মধ্যে সুন্দরবন সংলগ্ন শরণখোলার পাঁচটি স্থানে ২৩ শত ৭৫ জনকে এ সহায়তা দেয়া হবে।

বার্তাবাজার/পি

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর