খুবিতে দুই শিক্ষার্থী বহিষ্কারের প্রতিবাদে বশেমুরবিপ্রবিতে মানববন্ধন

খুলনা বিশ্ববিদ্যালয়ে ৫ দফা দাবিতে আন্দোলনে জড়িত থাকা দুই(২) শিক্ষার্থীকে বহিষ্কারসহ আন্দোলনে সংহতি প্রকাশ করা এক(১) শিক্ষককে বরখাস্ত এবং দুই(২) শিক্ষককে অপসারণের প্রতিবাদে গোপালগঞ্জের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে সাধারণ শিক্ষার্থীর ব্যানারে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।

আজ রবিবার বেলা ১১ টায় বিশ্ববিদ্যালয়ের মূল প্রবেশদ্বার এর সামনে ব্যানার হাতে সাধারণ শিক্ষার্থীদের এ মানববন্ধনে অংশ নিতে দেখা গিয়েছে।

মানববন্ধনে অংশ নেওয়া শিক্ষার্থীরা বলেন, খুলনা বিশ্ববিদ্যালয়ের বেতন-ফি কমানো, আবাসন ব্যবস্থা নিশ্চিতকরণ, চিকিৎসা সেবার মানোন্নয়ন এবং শিক্ষার্থীদের স্বার্থসংশ্লিষ্ট সিদ্ধান্ত গ্রহণে তাদের অংশগ্রহণ নিশ্চিত করাসহ ৫ দফা যৌক্তিক দাবিতে আন্দোলনে দুই(২) শিক্ষার্থীকে অন্যায়ভাবে বহিষ্কার করা হয়েছে। একইসাথে অন্যায়ভাবে উক্ত আন্দোলনে সংহতি প্রকাশ করা এক(১) শিক্ষককে বরখাস্ত এবং আরও দুই(২) শিক্ষকে অপসারণ করা হয়েছে। এর তীব্র নিন্দা ও প্রতিবাদ জানায় শিক্ষার্থীরা। এ সময় খুবিতে অনশনরত দুই শিক্ষার্থীর বহিষ্কার প্রত্যাহার এবং এক শিক্ষকের বরখাস্ত ও দুই শিক্ষকের অপসারণ প্রত্যাহারের দাবি জানায়।

উল্লেখ্য, বহিষ্কারকৃত শিক্ষার্থীরা হলেন বাংলা বিভাগের ছাত্র মোহাম্মদ মোবারক হোসেন নোমান এবং ইতিহাস ও সভ্যতা বিভাগের ছাত্র ইমামুল ইসলাম।অপরদিকে বরখাস্তকৃত শিক্ষক বাংলা বিভাগের সহকারী শিক্ষক মো. আবুল ফজল এবং অপসারণকৃত শিক্ষকরা হলেন- ইতিহাস ও সভ্যতা বিভাগের প্রভাষক হৈমন্তী শুক্লা কাবেরী এবং বাংলা বিভাগের প্রভাষক শাকিলা আলম।

বার্তাবাজার/পি

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর