কারাগারে নারীর সঙ্গে আসামির ঘটনায় জেল সুপার ও জেলার প্রত্যাহার

হলমার্ক কেলেঙ্কারির সাজাপ্রাপ্ত কারাবন্দি তুষারের সঙ্গে এক নারীর সময় কাটানোর ঘটনায় গাজীপুরের কাশিমপুর কারাগার -১ এর সিনিয়র জেল সুপার রত্না রায় ও জেলার নুর মোহাম্মদকে প্রত্যাহার করা হয়েছে।

আজ রোববার (২৪ জানুয়ারি) তথ্যটি বার্তাবাজারকে নিশ্চিত করেছে কারা মহাপরিদর্শক (আইজি প্রিজন) ব্রিগেডিয়ার জেনারেল মো. মোমিনুর রহমান মামুন।

এ বিষয়ে তিনি জানান, সিনিয়র জেল সুপার রত্না রায় ও জেলার নুর মোহাম্মদকে প্রত্যাহার করে সদর দফতরে পাঠানো হয়েছে।

এ ব্যপারে স্বরাষ্ট্রমন্ত্রীর কাছে জানতে চাইলে তিনি বলেন, যে কাজটি হয়েছে সেটি একটি বড় ধরনের অপরাধ। এ ব্যপারে জড়িতদের প্রত্যাহার করা হয়েছে। বিষযটি আরো খতিয়ে দেখা হচ্ছে। প্রয়োজনে ঊর্ধ্বতন কর্তৃপক্ষের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে।

উল্লেখ্য, গত (৬ জানুয়ারি) গাজীপুরের কাশিমপুর কেন্দ্রীয় কারাগারের পার্ট-১ এ আটক হলমার্ক কেলেঙ্কারির আসামি তুষাড়ের সঙ্গে কারারগারের ভিতরে এক নারী সাক্ষাৎ করেন। সিসিটিভি ফুটেজে দেখা যায়, ডেপুটি জেলার সাকলাইন সাক্ষাতের অনুমতির জন্য ১২টা ২২ মিনিটে সুপারের রুমে ঢুকেন। সাকলাইন সুপারের রুম থেকে অনুমতি নিয়ে ১২টা ৪০ মিনিটে বের হন। এরপর ১২টা ৫৬ মিনিটে এক বেগুনি রঙের পোশাক পরিহিত এক নারীকে কারাগারে প্রবেশ করতে দেখা যায়।

সিসিটিভি ফুটেজে আরো দেখা যায়, ডেপুটি জেলার সাকলাইন ১২টা ৫৭ মিনিটে কারাগারের ভেতরে প্রবেশ করে ১টা ০৪ মিনিটে তুষারকে সাথে নিয়ে বের হয়ে আসেন এরপর ওই নারীর সঙ্গে সাক্ষাৎ করাতে একটি কক্ষে নিয়ে যান। জেল সুপার ১টা ১৫ মিনিটে কারাগার থেকে বের হয়ে যান। এরপর তুষার একটি কক্ষে প্রায় ৪৬ মিনিট সময় কাটায় ওই নারীর সঙ্গে।

এদিকে, দেশের ইতিহাসে সবচেয়ে বড় ঋণ কেলেঙ্কারি ঘটনায় হলমার্কের ব্যবস্থাপনা পরিচালক তানভীর মাহমুদ ও প্রতিষ্ঠানের জিএম তুষার ২০১২ সাল থেকে কারাবন্দি রয়েছেন।

বার্তাবাজার/ই.এইচ.এম

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর