এমপি একরামকে সংসদে দেখতে চায়না মুক্তিযুদ্ধ মঞ্চ

সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে মুক্তিযুদ্ধ বিরোধী বক্তব্য প্রদানের অভিযোগে নোয়াখালী-৪ আসনের সাংসদ ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক একরামুল করিম চৌধুরীকে সংসদ থেকে অপসারণ ও দল থেকে স্থায়ীভাবে বহিস্কারের দাবি জানিয়েছে বাংলাদেশ মুক্তিযুদ্ধ মঞ্চ।

শনিবার (২৩ জানুয়ারি) ঢাকা বিশ্ববিদ্যালয়ের রাজু ভাস্কর্য এলাকায় এক মানবন্ধনের সংগঠনের নেতাকর্মীরা এই দাবি করেন।

সংগঠনটির সভাপতি আমিনুল ইসলাম বলেন, একরামুল করিম চৌধুরী একজন রণাঙ্গনের বীর মুক্তিযোদ্ধাকে রাজাকারের বংশধর কখনোই বলতে পারেন না। সংবিধান পরিপন্থী বক্তব্যের মাধ্যমে শপথ ভঙ্গ করে সংসদ সদস্য পদে থাকার নৈতিক যোগ্যতা হারিয়েছেন তিনি।

সাধারণ সম্পাদক আল মামুন বলেন, আওয়ামী লীগ থেকে একরামুলকে বহিষ্কারের দাবিতে শিগগিরই আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা বরাবর স্মারকলিপি এবং জাতীয় সংসদ থেকে অপসারণের দাবিতে স্পিকার বরাবর স্মারকলিপি দেওয়ার উদ্দেশ্যে আওয়ামী লীগ সভাপতির দলীয় কার্যালয় ও জাতীয় সংসদ অভিমুখে পদযাত্রা করব আমরা। মুক্তিযুদ্ধের চেতনা পরিপন্থী বক্তব্য দেওয়ার অপরাধে একরামুলকে আগামী ২৪ ঘণ্টার মধ্যে জাতির কাছে নিঃশর্ত ক্ষমা চাইতে হবে। তা না হলে আমরা দেশব্যাপী আরও কঠোর কর্মসূচি পালন করব।

প্রসঙ্গত, গত বৃহস্পতিবার রাতে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুক লাইভে একটি ভিডিওতে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের ও তার ভাই আব্দুল কাদের মির্জাকে রাজাকার পরিবারের সদস্য বলে উল্লেখ করে আপত্তিকর নানান বক্তব্য দেন এমপি একরামুল করিম চৌধুরী। তবে কয়েক মিনিটের মাঝেই তিনি ভিডিওটি সরিয়ে দেন।

বার্তাবাজার/এসজে

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর