রংপুরে প্রধানমন্ত্রীর উপহার পেলেন ৮১৯ভূমিহীন পরিবার

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে ভূমিহীন-গৃহহীনদের একটি সুন্দর ঘরের স্বপ্ন পূরণের প্রথম ধাপে প্রায় ৭০ হাজার পরিবার পেলো একটি আধা পাকা ঘর এবং জমি। এক সঙ্গে এত বিপুল সংখ্যক মানুষকে বিনামূল্যে ঘর করে দেওয়ার মধ্য দিয়ে বিশ্বে অন্যন্য নজির সৃষ্টির করলো বাংলাদেশ।

শনিবার (২৩ জানুয়ারি) গণভবন থেকে ভিডিও কনফারেন্সে আনুষ্ঠানিক ভাবে ঘর বিতরণের আনুষ্ঠানিক উদ্বোধন করেন টানা প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

তারই ধারাবাহিকতায় মুজিব বর্ষ উপলক্ষে রংপুরে ভূমিহীন ও গৃহহীন ৮শ ১৯ পরিবারকে দেয়া হলো পাকা ঘর।

শনিবার উদ্বোধনের মধ্যদিয়ে বাড়ি-ঘর নেই জমি নেই বিদ্যুৎ এমন ভূমিহীন, গৃহহীন পরিবারদেরকে দেয়া হয়েছে এই ঘর। মুজিব বর্ষ উপলক্ষে প্রধানমন্ত্রী ঘর উপহার পেয়ে অনেক খুশি এসব পরিবাররা। চলতি মাসে বাকি ৪৬৪ পরিবারকেও দেয়া হবে বিনামূল্যে ঘর। মোট জেলায় ১২৭৩টি ঘর পাবে ভুমিহীন পরিবার।

ঘর-জমি বিদ্যুৎ পেয়ে অত্যন্ত খুশি ভূমিহীন,গৃহহীন পরিবার শিরারানী মহন্ত।তার মতো আরও ৮শ১৯টি পরিবার।জানালেন তাদের কষ্টের কথা।দিলেন প্রধানমন্ত্রীকে ধন্যবাদ।প্রধানমন্ত্রীকে দোয়াও করলেন ভূমিহীন, গৃহহীন পরিবাররা।কোন দিন ভাবিনি এরকম পাকা বাড়ি এবং সুন্দর ঘরে থাকবো ছেলে মেয়ে ও পরিবার নিয়ে।বসবাস করবো নিজের ঘরে আনন্দের শেষ নেই তাদের। দুপুরে রংপুর জেলা আটটি উপজেলা ৮শ ১৯টি ঘর ও জমির দলিল দেয়া হলে পরিবারদের।

জেলা প্রশাসক আসিব আহসান জানালেন প্রথম পর্যায়ে ৮শ ১৯টি ঘর দেয়া হলে ভুমিহীন পরিবারদের। দেওয়া হয়েছে নতুন ঘর জমির দলিল ও বিদ্যুৎ আলো। দ্বিতীয় পর্যায়ে বাকিদের দেওয়া হবে বিনামুলো ঘর। যাদের ঘরবাড়ি নেই ভূমিহীন তাদের জন্য এ বরাদ্দ দেওয়া হয়েছে প্রধানমন্ত্রীর কার্যালয় থেকে। জেলায় ৬ হাজার পরিবারকে পর্যায়ক্রমে দেয়া হবে ঘর।

বার্তাবাজার/এ.আর

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর