শরণখোলায় পুকুর খনন করতে গিয়ে মেগজিনসহ ছয় গুলি উদ্ধার

বাগেরহাটের শরণখোলায় পুকুর খনন করতে গিয়ে ১০ ফুট মাটির নীচ থেকে একটি মেগজিনসহ ছয়টি রাইফেলের গুলি পাওয়া গেছে।শনিবার (২৩ জানুয়ারি) দুপুরে মেগজিনসহ এসব উদ্ধা্র করা হয়।

ধারনা করা হচ্ছে, ১৯৭১ সালের মুক্তিযুদ্ধের সময় ওই গুলি পরিত্যক্ত হয়েছিল। জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তর ঠিকাদারের মাধ্যমে উপজেলার ইউনাইটেড মাধ্যমিক বিদ্যালয়ের পুকুরটি পুনঃ খনন করে।

পুকুর খননের সংশ্লিষ্ট ঠিকাদারের প্রতিনিধি মোঃ সৈকত আকন বার্তা বাজারকে জানান, তাদের শ্রমিকরা পুকুরের মাটি খননের সময় ১০ ফুট নীচে গেলে একটি ম্যগজিনে ভরা ৬টি রাইফেলের গুলি দেখতে পায়। মেগজিনটি মরিচা পড়ে নষ্ট হয়ে গেছে। সাথে সাথে পুলিশকে জানালে তারা ওই গুলি ও ম্যগজিনটি উদ্ধার করে থানায় নিয়ে যায়।

শরণখোলা থানার অফিসার ইন চার্জ মোঃ সাইদুর রহমান বার্তা বাজারকে জানান, উদ্ধার করা রাইফেলের (৩০৩) গুলি নিস্ক্রিয় এবং মেগজিনটিও নষ্ট হয়ে গেছে। এলাকাবাসীর ধারনা ১৯৭১ সালে মুক্তিযুদ্ধের সময় কেউ মেগজিনসহ ওই গুলি পুকুরটিতে ফেলে দিয়েছিল। এব্যাপারে সাধারণ ডায়েরিভুক্ত করে গুলি মালখানায় রাখা হয়েছে।

বার্তাবাজার/এ.আর

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর