ছাত্রলীগের সাধারণ সম্পাদকসহ ১৯ জনের নামে হত্যা মামলা

ঢাকার সাভারের আশুলিয়ায় ইলেকট্রিশিয়ান শাহজাদা খন্দকার মনাকে (৫৫) হত্যার ঘটনায় আশুলিয়া থানা ছাত্রলীগের সাধারণ সম্পাদক ফেরদৌস আহমেদ টিটোসহ ১৯ জনের বিরুদ্ধে আশুলিয়া থানায় হত্যা মামলা দায়ের হয়েছে। শুক্রবার (২২ জানুয়ারি) রাতে নিহতের ভাই শাহাবুদ্দিন খন্দকার পিন্টু বাদী হয়ে আশুলিয়া থানায় হত্যা মামলাটি (মামলা নং ৫০, তারিখ-২২/০১/২০২১ ইং) দায়ের করেন।

এঘটনায় এজাহারভুক্ত ৪জন আসামীকে গ্রেফতার করেছে পুলিশ। শনিবার (২৩ জানুয়ারি) দুপুরে গ্রেফতারকৃত আসামিদের আদালতে পাঠানো হয় এবং রিমান্ডের আবেদন জানানো হয় বলে জানান এই মামলার তদন্ত কর্মকর্তা আশুলিয়া থানার উপ-পরিদর্শক ফজর আলী।

এ ঘটনায় গ্রেফতারকৃত চারজন হলেন- জুয়েল, নুরুজ্জামান, মেহেদী হাসান নাজমুল ও রেজাউল ইসলাম পারভেজ।

মামলার এজাহার সূত্রে জানা যায়, আশুলিয়ার ডেন্ডাবর এলাকায় একটি ক্লাব তৈরি করে বিভিন্ন সময় আসামিরা গানবাজনা, মাদক সেবনসহ বিভিন্ন অপকর্ম করতেন। এতে আশপাশের বাসিন্দাদের সমস্যার সৃষ্টি হওয়ায় মনা তাদের এসব বন্ধ করতে বলেন। পরবর্তীতে গত বৃহস্পতিবার পুনরায় এব্যাপারে অভিযুক্তদের নিষেধ করতে গেলে অভিযুক্তরা মনাকে মারধ সহ দেশীয় অস্ত্র দিয়ে আঘাত করে। পরে গুরুতর আহত অবস্থায় তাকে হাসপাতালে ভর্তি করা হলে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান।

এব্যাপারে মুঠোফোনে এই মামলার তদন্ত কর্মকর্তা আশুলিয়া থানার উপ-পরিদর্শক ফজর আলী বলেন, এজাহারভুক্ত ৪ আসামীকে গ্রেফতার করে আদালতে রিমান্ডের আবেদন করা হয়েছে। বাকী আসামীদের গ্রেফতারের চেষ্টা অব্যহত রয়েছে বলেও জানান তিনি।

আশুলিয়া থানার ওসি (তদন্ত) জিয়াউর রহমান জিয়া বার্তা বাজারকে জানান, শুক্রবার রাতে নিহতের ভাই শাহাবুদ্দিন খন্দকার পিন্টু একটি মামলা দায়ের করেছেন। পরে হত্যাকাণ্ডের ঘটনায় গ্রেফতার চারজনকে পাঁচদিনের রিমান্ড চেয়ে শনিবার দুপুরে আদালতে পাঠানো হয়েছে।

এদিকে, মুঠোফোনে ঢাকা জেলা উত্তর ছাত্রলীগের সভাপতি সাইদুল ইসলাম জানান, আশুলিয়া থানা ছাত্রলীগের সাধারণ সম্পাদক ফেরদৌস আহমেদ টিটোর বিরুদ্ধে হত্যা মামলার বিষয়টি আমরা খতিয়ে দেখছি, যদি এই হত্যার ঘটনার সাথে তার কোনোরূপ সংশ্লিষ্টতা থাকে তবে বাংলাদেশ ছাত্রলীগ নিয়মানুযায়ী তার বিরুদ্ধে সাংগঠনিক ব্যবস্থা নেবে।

তবে, বাংলাদেশ ছাত্রলীগ কেন্দ্রীয় নির্বাহী সংসদের সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্যের মুঠোফোনে কল করে তাকে পাওয়া না যাওয়ায় এব্যাপারে তাঁর বক্তব্য পাওয়া যায়নি।

প্রসঙ্গত, মনা হত্যা মামলার এজাহারভুক্ত আসামিরা হলেন- আশুলিয়া থানার ডেন্ডাবর নতুন পাড়া এলাকার আলাউদ্দিন মিস্ত্রির ছেলে আল আমিন ওরফে বাবু মিজি (২৬), একই এলাকার জমির মোল্লার ছেলে নুরুজ্জামান (৩৫), শাহজাহানের ছেলে ও আশুলিয়া থানা ছাত্রলীগের সাধারণ সম্পাদক ফেরদৌস আহমেদ টিটু (৩০), শাহজাহান সরকারের ছেলে ও আশুলিয়া থানা যুবলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক নেতা সাইফুল ওরফে ছোট সাইফুল (৩৮) ও কবির হোসেনের ছেলে রনি (২৪), জয়পুরহাট জেলার সদর থানার রিপন হোসেনের ছেলে রকি (২১), নড়াইল জেলার নড়াগতি থানার খাশিয়াল গ্রামের গোলাম রসুলের ছেলে রেজাউল ইসলাম পারভেজ (১৯), মানিকগঞ্জ জেলার হরিরামপুর থানার কচুয়া গ্রামের লিটনের ছেলে মেহেদী হাসান নাজমুল (২৫), একই জেলার সদর থানার ইসলামপুর গ্রামের আব্দুল লতিফের ছেলে ও যুবলীগকর্মী আরিফ (৩০) ও শিবালয় থানার তেওতা গ্রামের মৃত আক্তার হোসেনের ছেলে জুয়েল (৩০), টাঙ্গাইল জেলার নাগরপুর থানার সিনন্দীন গ্রামের নান্নু মিয়ার ছেলে সুমন (২৫) ও একই জেলার দেলদুয়ার থানার নান্দুলিয়া গ্রামের মৃত আমির খানের ছেলে রাব্বী (১৯)।

বার্তাবাজার/এ.আর

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর