অ্যান্ডারসনের রেকর্ডের দিনে ডিকভেলার ৮ রানের আক্ষেপ

খুব কাছে গিয়েও ক্যারিয়ারের প্রথম টেস্ট সেঞ্চুরির দেখা পেলেন না শ্রীলঙ্কান ব্যাটসম্যান নিরোশান ডিকভেলা। ৮ রানের আক্ষেপ নিয়ে সাঝঘরে ফেরেন তিনি। তবে তাকে সাঝঘরে ফিরিয়ে রেকর্ড গড়েছেন ইংলিশ পেসার জেমস অ্যান্ডারসন।

টেস্টে সবচেয়ে বেশি বার ৫ উইকেট নেওয়া ক্রিকেটারদের তালিকায় দুইয়ে উঠে এসেছেন অ্যান্ডারসন। এছাড়াও ৪০ রান দিয়ে তার ৬ উইকেট নেওয়ার বোলিং ফিগারটি বিদেশের মাটিতে ক্যারিয়ার সেরা বোলিংয়ের রেকর্ড।

অ্যান্ডারসনের আগুনে বোলিংয়ে ৩৮১ রানেই অলআউট হয়ে গেছে শ্রীলঙ্কা। জবাবে ব্যাট করতে নেমে ২ উইকেটে ৯৮ রান করে দ্বিতীয় দিন শেষ করেছে ইংল্যান্ড। দিনশেষে জো রুট ৬৭ ও জনি বেয়ারস্টো ২৪ রানে অপরাজিত আছেন।

দলের ওপেনার ডম শিবলি লঙ্কান পেসার লাসিথ এমবুলডেনিয়ার বলে রানের খাতা না খুলেই সাঝঘরে ফিরেন। অন্যদিকে ৫ রান করে এমবুলডেনিয়ার দ্বিতীয় শিকার হন জ্যাক ক্রোলে।

এর আগে ৪ উইকেট হারিয়ে ২২৯ রান করে প্রথম দিন শেষ করেছিল শ্রীলঙ্কা। আজ মাঠে নেমে স্কোরকার্ডে আরও ১৫২ রান যোগ করেছে তারা। দ্বিতীয় দিনে ব্যাট করতে নেমে শুরুটা ভালো হয়নি শ্রীলঙ্কার।

৩ রান যোগ করতেই সেঞ্চুরিয়ান অ্যাঞ্জেলো ম্যাথিউসকে সাজঘরের পথ দেখান জেমস অ্যান্ডারসন। অন্যদিকে মার্ক উডের বলে রানের খাতা না খুলেই ফিরেন রমেশ মেন্ডিস। এরপর দলের হাল ধরেন ডিকভেলা ও দিলরুয়ান পারেরা।

ব্যক্তিগত ৯২ রানে ডিকভেলা ফিরলে ৮৯ রানের জুটিটি ভাঙে। আক্ষেপ নিয়েই সাঝঘরে ফিরতে হয় তাকে। ডিকভেলা ফেরার পর পেরেরাকে কেউ সঙ্গ দিতে পারেনি। পেরেরা ৬৭ রান করে ফিরেন।

এরই ফলে ৩৮১ রানে অলআউট হয়ে যায় শ্রীলঙ্কা। অ্যান্ডারসন ছাড়াও ইংল্যান্ডের হয়ে মার্ক উড ৩টি ও স্যাম কারান ১টি উইকেট শিকার করেন।

বার্তাবাজার/এস.জি

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর