রাণীশংকৈলে লাল টিনের ঘরে ৩০ জন

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুুজিবর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে প্রধানমন্ত্রীর আশ্রয়ন প্রকল্পের আওতায় ভূমি ও গৃহহীনদের ঘর প্রদানের অংশ হিসেবে শনিবার (২৩ জানুয়ারি) সকালে বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা সরাসরি গণভবন থেকে সাড়া দেশে উদ্বোধন ঘোষণা করেন।

তারই অংশ হিসেবে ঠাকুরগাঁও জেলার রাণীশংকৈল উপজেলায় ৭০টি বরাদ্দকৃত ঘরের মধ্যে প্রথম ধাপে ৩০ ঘরের চাবি ও কাগজপত্র উপকার ভোগীদের মাঝে বুঝিয়ে দেন উপজেলা নির্বাহী অফিসার সোহেল সুলতান জুলকার নাইন কবির।

এ সময় উপস্থিত ছিলেন চেয়ারম্যান শাহরিয়ার আজম মুন্না, উপজেলা আ’লীগ সভাপতি ও ভারপ্রাপ্ত অধ্যক্ষ সইদুল হক, উপজেলা সহকারি কমিশনার (ভূমি) প্রীতম সাহা, স্বাস্থ্য ও প: প: কর্মকর্তা ডা. আব্দুস সামাদ চৌধুরী, কৃৃষি কর্মকর্তা ও কৃষিবিদ সঞ্জয় দেবনাথ, উপজেলা ভাইস চেয়ারম্যান সোহেল রানা, মহিলা ভাইস চেয়ারম্যান শেফালী বেগম, ওসি এস এম জাহিদ ইকবাল ও স্থানীয় সংবাদ কর্মীসহ অধিদপ্তরের কর্মকর্তা ও কর্মচারী এবং উপকারভোগীসহ প্রমুখ।

উল্লেখ্য, প্রথম ধাপে সাড়া বাংলাদেশে ৬৬,১৮৯ টি ঘর প্রদান করা হয়েছে যার প্রতিটি বাড়ির বরাদ্দ ধরা হয়েছে ১লাখ ৭১ হাজার টাকা। সংযুক্ত শৌচাগারসহ দুটি কক্ষ বিশিষ্ট ওই পাকা ঘরে থাকছে রান্নাঘর ও বারান্দা এবং সুপেয় পানির জন্য থাকছে একটি করে টিউবওয়েল।

বার্তাবাজার/এ.আর

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর