ওবায়দুল কাদেরের নির্দেশে হরতাল স্থগিত করলেন মির্জা কাদের

বাংলাদেশ আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরের সম্মানার্থে তাঁর নির্দেশে নিজের ডাকা রবিবারের (২৪ জানুয়ারি) আধা বেলার হরতাল কর্মসূচি স্থগিত করলেন বসুরহাটের মেয়র আবদুল কাদের মির্জা।

তিনি শনিবার (২৩ জানুয়ারি) সন্ধ্যায় বসুরহাট বঙ্গবন্ধু চত্ত্বরে এক সংক্ষিপ্ত সমাবেশে বলেন, নেতা ওবায়দুল কাদের শুধু নোয়াখালীর নয় সারা বাংলাদেশের নেতা। তিনি বলেছেন আমাদের দীর্ঘ দিনের পুঞ্জিভূত দাবি সমূহ দলের সভানেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনার টেবিলে আছে। তিনি (শেখ হাসিনা) এ ব্যাপারে অচিরেই সিদ্ধান্ত নিবেন। তাই নেতা ওবায়দুল কাদেরের অনুরোধে আগামীকালকের (রবিবার ২৪ জানুয়ারি) হরতাল কর্মসূচি স্থগিত করার সিদ্ধান্ত নেন।

আবদুল কাদের মির্জা বলেন, আগামী ২৭ জানুয়ারি উপজেলা ও পৌরসভা আওয়ামী লীগের উদ্যোগে পৌরসভার নব-নির্বাচিত প্যানেলের সংবর্ধনা অনুষ্ঠানে ভার্চ্যুয়াল আলোচনায় অংশ নিবেন আমাদের নেতা ওবায়দুল কাদের। এর পরদিন ২৮ জানুয়ারি মুজিব বর্ষ উপলক্ষে বঙ্গবন্ধু গোল্ডকাপ ব্যাডমিন্টন টুর্নামেন্টের উদ্বোধন করা হবে।

এসব অনুষ্ঠানে সকলকে আমন্ত্রণ জানিয়ে মেয়র মির্জা কাদের বলেন, এরমধ্যে যদি নোয়াখালীর অপরাজনীতি বন্ধ করা না হয় তাহলে ২৮ তারিখের পর বৃহত্তর পরিসরে কর্মসূচির ডাক দেয়া হবে।

এর আগে নোয়াখালী-৪ আসনের এমপি একরামুল করিম চৌধুরীকে দল থেকে বহিস্কার ও বিচার দাবিতে বসুরহাট বঙ্গবন্ধু চত্ত্বরের অবস্থান কর্মসূচি থেকে রবিবার (২৪ জানুয়ারি) কোম্পানীগঞ্জে আধাবেলা হরতালের ডাক দিয়েছিলেন ওবায়দুল কাদেরের ছোটভাই বসুরহাট পৌরসভার মেয়র আবদুল কাদের মির্জা। কোম্পানীগঞ্জ মুক্তিযোদ্ধা সংসদসহ বিভিন্ন সামাজিক সাংস্কৃতিক সংগঠন তাঁর এ কর্মসূচির সাথে একাত্মতা প্রকাশ করে রাস্তায় থাকারও ঘোষণা দিয়েছিলেন।

প্রসঙ্গত, নোয়াখালী-৪ আসনের সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক একরামুল করিম চৌধুরী বৃহস্পতিবার (২১ জানুয়ারি) গভীর রাতে নিজের ভেরিফাইড ফেসবুকের লাইভে এসে বাংলাদেশ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সেতুমন্ত্রী বীর মুক্তিযোদ্ধা ওবায়দুল কাদেরকে ‘রাজাকার ফ্যামিলির লোক’ বলে কটুক্তি করেন। এর প্রতিবাদে এমপি একরাম চৌধুরীর বহিস্কার ও বিচার দাবিতে ওবায়দুল কাদেরের নিজ এলাকা নোয়াখালীর কোম্পানীগঞ্জ উপজেলায় হাজার হাজার দলীয় নেতাকর্মী ও এলাকাবাসী বিক্ষোভ কর্মসূচি পালন করে। এর নেতৃত্ব দেন বসুরহাট পৌরসভার আলোচিত মেয়র আবদুল কাদের মির্জা।

বার্তাবাজার/এ.আর

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর