সিংগাইর ও হরিরামপুরে ঘর ও জমি পেল ভূমিহীন পরিবার

“আশ্রয়ণের অধিকার, শেখ হাসিনার উপহার” শ্লোগানে মানিকগঞ্জের সিংগাইর উপজেলার চান্দহর ইউনিয়নের চর চামটা এলাকায় ১২টি ও হরিরামপুর উপজেলার বলড়া ও কা নপুর ইউনিয়নের ১২ টি ভূমিহীন ও গৃহহীন পরিবারের মাঝে ভূমি ও গৃহ প্রদান করা হয়েছে।

শনিবার (২৩ জানুয়ারী) সকাল সাড়ে ১০ টায় ভিডিও কনফারেন্সের মাধ্যমে সারাদেশে একযোগে ৬৬ হাজার ১শত ৮৯ পরিবারকে ভূমি ও একক গৃহ প্রদান এবং ৩ হাজার ৭শত ১৫ পরিবারকে জমিসহ ব্যারাকে পুনর্বাসনের আনুষ্ঠানিক উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

প্রধানমন্ত্রীর কার্যালয়, আশ্রয়ন-২ প্রকল্পের দূর্যোগ ব্যবস্থাপনা ও ত্রান মন্ত্রণালয়ের উদ্যোগে ২ শতাংশ খাস জমি বন্দোবস্ত প্রদানপূর্বক একক গৃহ নির্মানের মাধ্যমে পুনর্বাসনের ব্যবস্থা করা হয়েছে।

শনিবার (২৩ জানুয়ারী) সকাল ১১ টার দিকে সিংগাইর উপজেলা প্রশাসনের আয়োজনে উপজেলা হলরুমে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভিডিও কনফারেন্সের মাধ্যমে এ ঘরের উদ্বোধন করেন। এ সময় উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা মুশফিকুর রহমান খান হান্নান, উপজেলা নির্বাহী অফিসার রুনা লায়লা, সহকারি কমিশনার (ভূমি) মেহের নিগার সুলতানা, কৃষি অফিসার টিপু সুলতান স্বপন, প্রকল্প বাস্তবায়ন অফিসার আবু নাছের, প্রকৌশলী মোহাম্মদ রুবাইয়াত জামান, পল্লীবিদ্যুতের ডিজিএম মো.সফিকুল ইসলাম, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান রবিউল আলম উজ্জ্বল, চান্দহর ইউপি চেয়ারম্যান শওকত হোসেন বাদলসহ বিভিন্ন ইউনিয়নের চেয়ারম্যান ও উপজেলার কর্মকর্তাবৃন্দ। উদ্বোধন শেষে উপকারভোগীদের হাতে জায়গার দলিল, নামজারি ডিসিআরসহ ১টি সনদ তুলে দেন-উপজেলা প্রশাসন।

অপরদিকে, জেলার হরিরামপুরে মুজিববর্ষ উপলক্ষে প্রধানমন্ত্রী শেখ হাসিনা কর্তৃক ভূমিহীন ও গৃহহীন ১২ পরিবারের মাঝে জমি ও গৃহ প্রদান করা হয়েছে।

প্রধানমন্ত্রীর আনুষ্ঠানিক উদ্বোধন শেষে উপজেলা পরিষদের হলরুমে উপজেলা প্রশাসনের আয়োজনে উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. সাইফুল ইসলামের সভাপতিত্বে বলড়া ও কা নপুর ইউনিয়নের ১২ টি পরিবারের মাঝে ভূমি ও গৃহ প্রদান করেন উপজেলা পরিষদের চেয়ারম্যান দেওয়ান সাইদুর রহমান।

এসময় আরো উপস্থিত ছিলেন উপজেলা মহিলা ভাইস-চেয়ারম্যান বেগম সাজেদা চৌধুরী, হরিরামপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মুঈদ চৌধুরী, উপজেলা আওয়ামী লীগের সভাপতি গোলজার হোসেন বাচ্চু, সাধারণ সম্পাদক আব্দুর রব ও প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মো. মানিকুজ্জামান, হারুকান্দি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আসাদুজ্জামান চুন্নু প্রমুখ।

বার্তাবাজার/এ.আর

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর