চরফ্যাসন ও মনপুরায় মুজিব বর্ষে স্বপ্নের বাড়ি পেলেন ২৩০ পরিবার

“আশ্রায়ণের অধিকার, শেখ হাসিনার উপহার” এই স্লোগানকে সমনে রেখে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মের ১০০ বছর পূর্তি উপলক্ষে চরফ্যাসন ও মনপুরায় ২৩০টি ভূমিহীন ও গৃহহীন পরিবারকে আবাসন সুবিধার আওতায় আনার জন্য ভিডিও কনফারেন্সের মাধ্যমে পাকা ঘরের চাবি তুলে দিয়েছেন মাননীয় প্রধামন্ত্রী শেখ হাসিনা।

শনিবার (২৩ জানুয়ারী) গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে প্রধানমন্ত্রী শেখ হাসিনা এই কর্মসূচির উদ্বোধন করেন।

চরফ্যাসন ও মনপুরা উপজেলা নির্বাহী অফিসরের কার্যালয় সুত্রে জানা যায়, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মের ১০০ বছর পূর্তি উপলক্ষে অসহায় ভূমিহীন ও গৃহহীন পরিবারের মধ্যে প্রধানমন্ত্রীর উপহার হিসেবে চরফ্যাসন ও মনপুরা উপজেলায় ঘর প্রতি ১ লক্ষ ৭১ হাজার টাকা ব্যয়ে ২৩০টি ঘর বরাদ্দ দেয়া হয়েছে। এর মধ্যে রয়েছে চরফ্যাসন উপজেলায় ৩০টি এবং মনপুরায় ২শ’টি। দুই কক্ষ বিশিষ্ট আধাপাকা ঘরের ছ্উানীতে ব্যবহার করা হয়েছে রঙ্গীন টিন। আছে স্বাস্থ্যসম্মত শৌচাগাড় ও বিদ্যুৎ সুবিধা। যা আশ্রয়হীন অসহায় পরিবারে জন্য স¦প্নের বাড়ি।

উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন চরফ্যাসন উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ রুহুল আমিন, মনপুরা উপজেলা নির্বাহীয় কর্মকর্তা (ভারপ্রাপ্ত) মোঃ শামিম, মনপুরা উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মোঃ ইলিয়াস, চরফ্যাসন উপজেলা সহকারি (ভূমি) কমিশনার রিপন বিশ্বাস, চরফ্যাসন পৌর মেয়র বাদল কৃষ্ণ দেবনাথ ও চরফ্যাসন উপজেলা আওয়ালীগের সাধারন সম্পাদক মোঃ নুরুল ইসলাম ভিপি প্রমুখ।

বার্তাবাজার/এ.আর

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর