ধামইরহাটে ভূমিহীনদের মাঝে জমি ও গৃহ প্রদান

নওগাঁর ধামইরহাটে মুজিব বর্ষে ১৫০ গৃহহীন পেল স্বপ্নের বাড়ী ও জমির দলিল। উপজেলার ৬টি স্থানে এ প্রকল্পের মাধ্যমে দুই কক্ষ বিশিষ্ট সেমি পাকা ঘর নির্মাণ করছে সরকারের দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়। এর জন্য মোট ব্যয় হচ্ছে ২ কোটি ৫৬ লক্ষ ৫০ হাজার টাকা। এতে ৬টি গ্রামে দুই শতাংশ জমির উপর দুই কক্ষ বিশিষ্ট সেমি পাকা ১৫০ টি পরিবারের মাথা গোঁজার ঠাঁই হলো। প্রত্যেক পরিবারের জন্য বাড়ী নির্মাণ করতে ব্যয় হয়েছে ১ লক্ষ ৭১ হাজার টাকা।

শনিবার (২৩ জানুয়ারী) সকালে উপজেলা নতুন অডিউোরিয়ামে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা সারাদেশে এক যোগে ভূমিহীন ও গৃহহীন মানুষের মাঝে ভার্চুয়ালে গৃহ ও জমির দলিল হস্তান্তর কর্মসূচী উদ্বোধন করেন।

এ উপলক্ষে এক আলোচনা সভা উপজেলা নির্বাহী অফিসার গণপতি রায়। সভায় বক্তব্য রাখেন উপজেলা চেয়ারম্যান আলহাজ্ব মো.আজাহার আলী, উপজেলা প্রকৌশলী মো.আলী হোসেন, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সাবেক অধ্যক্ষ শহীদুল ইসলাম, উপজেলা ভাইস চেয়ারম্যান সোহেল রানা, মহিলা ভাইস চেয়ারম্যান সাবিনা এক্কা, ইউপি চেয়ারম্যান মো.কামরুজ্জামান, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মো.ইস্রাফিল হোসেন, ভূমিহীন ও গৃহহীন গোল্ডেল প্রমুখ।

বার্তাবাজার/এ.আর

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর