নান্দাইলে মাথা গোঁজার ঠাঁই পেয়েছে ৬২ ভূমিহীন পরিবার

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশত বার্ষিকী উপলক্ষে নান্দাইল উপজেলায় মাথা গোঁজার ঠাঁই পেয়েছে ৬২ ভূমি ও গৃহহীন পরিবার।

আজ শনিবার সকাল ১১টার দিকে প্রধানমন্ত্রীর পক্ষ থেকে উপজেলা পরিষদ হল রুমে সংসদ সদস্য আনোয়ারুল আবেদিন খান তুহিন উপকারভোগীদের হাতে জমির দলিল, পর্চা ও চাবি তুলে দেন।

জানা গেছে, প্রধানমন্ত্রীর কার্যালয়ের অধীনে থাকা আশ্রয়ণ প্রকল্প-২ এর আওতায় দুই কক্ষ বিশিষ্ট প্রতিটি আধাপাকা ঘর তৈরিতে খরচ হচ্ছে এক লাখ ৭১ হাজার টাকা। সরকার নির্ধারিত একই নকশায় হচ্ছে এসব ঘর। প্রতিটি ঘরে রঙিন টিনের চাল, দেয়াল ও মেঝে পাকা, রান্নাঘর, সংযুক্ত টয়লেট ও ইউলিটি স্পেসসহ অন্যান্য সকল সুবিধা রয়েছে। পর্যায়ক্রমে বিদ্যুত ও পানির সুবিধা প্রদান করা হবে। এই বিষয়ে নান্দাইল উপজেলা নির্বাহী অফিসার এরশাদ উদ্দিন জানান, দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের অর্থায়নে নির্মিত ঘরগুলোতে ভিক্ষুক, ভবঘুরেসহ ছিন্নমূল মানুষকে ঠাঁই দেওয়া হয়েছে। ঘরগুলো এসব অসহায় মানুষকে সামাজিক মর্যাদা দেবে।

ঘর হস্তান্তর অনুষ্ঠানে এমপি আনোয়ারুল আবেদিন খান তুহিন ছাড়াও উপস্থিত ছিলেন উপজেলা পরিষদ চেয়ারম্যান হাসান মাহমুদ জুয়েল, ইউএনও এরশাদ উদ্দিন, পৌরসভার মেয়র রফিক উদ্দিন ভূইয়া, উপজেলা প্রকল্প বাস্তাবায়ন কর্মকর্তা আব্দুল আলিম, উপজেলা প্রকৌশলী আলামিন সরকার, বীর মুক্তিযোদ্ধা গাজী আব্দুস সালাম (বীর প্রতিক) সহ উপজেলা পরিষদের কর্মকর্তা, ইউপি চেয়ারম্যান, সাংবাদিক ও আওয়ামী লীগের নেতাকর্মীবৃন্দ উপস্থিত ছিলেন।

বার্তাবাজার/পি

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর