একদিনে লাখপতি হতে গিয়ে ধরা চেয়ারম্যান পুত্র

বাঁশখালীর চাম্বল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মুজিবুল হক চৌধুরীর পুত্র সানাউল হক চৌধুরীর নেতৃত্বে চট্টগ্রাম নগরীতে গড়ে উঠেছে ‘কিশোর গ্যাং’। ছানাউল হক চৌধুরী বাহরাইন প্রবাসীকে কৌশলে সীতাকুণ্ড থেকে চট্টগ্রামের নগরীর আগ্রাবাদে ডেকে এনে জিম্মি করে এক লাখ টাকা মুক্তিপণ দাবি করে নগরীর ডবলমুরিং থানা পুলিশের কাছে ধরা পড়েন। দেড় ঘণ্টা অভিযান চালিয়ে অপহৃত ওই প্রবাসীকে উদ্ধার করে ডবলমুরিং থানা পুলিশ।

আগ্রাবাদ সিডিএ এলাকার একটি নির্মাণাধীন ভবনে ওই প্রবাসীকে কৌশলে ডেকে জিম্মি করে মুক্তিপণ দাবির অভিযোগে গ্যাং লিডার সানাউল হক চৌধুরী প্রকাশ রকিসহ ছয়জনকে আটক করে পুলিশ। অপহরণের সঙ্গে জড়িত ছয়জনের কাছ উদ্ধার করা হয় নগদ ৪ হাজার ২০০ টাকা ও একটি মোটরসাইকেল।

গত ২১ জানুয়ারি দুপুরে নগরীর আগ্রাবাদ সিডিএ এলাকার একটি নির্মাণাধীন ভবন থেকে গুরুতর আহত অবস্থায় তাকে উদ্ধার করা হয় প্রবাসী সাইফুলকে।

আটকৃতরা হলেন, ছানাউল হক চৌধুরী (১৯), সাইফুল করিম (২০), মো. নাবিদ আরিয়ান (১৮), তানজিল মাহি (১৯), আব্দুল্লাহ আলবিদ সাঈম মুসফিক (১৮) ও মো. রাজিব (২৪)

তাদের মধ্যে ছানাউল কিশোর গ্যাং লিডার হিসেবে পরিচিত। এছাড়া সাইফুলের বিরুদ্ধে দুইটি ও আব্দুল্লাহর বিরুদ্ধে একটি মামলা রয়েছে বলে জানিয়েছে পুুলিশ।

এই কিশোর গ্যাং লিডার ছানাউল হক চৌধুরীকে বাঁশখালীতে রাকিবুল হক চৌধুরী নামে চিনলেও মামলায় তার নাম উল্লেখ করা হয়েছে ছানাউল হক চৌধুরী।

ডবলমুরিং থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ মহসীন সাংবাদিকদের জানিয়েছেন, “সাইফুল নামে এক বাহরাইন প্রবাসীকে কৌশলে সীতাকুণ্ড থেকে আগ্রাবাদ ডেকে এনে জিম্মি করে এক লাখ টাকা মুক্তিপণ দাবি করে। ৯৯৯-এ খবর পেয়ে দেড় ঘণ্টা অভিযান চালিয়ে ওই প্রবাসীকে উদ্ধার করা হয়। অপহরণের সঙ্গে জড়িত ছয়জনকে আটক করা হয়েছে।”

ওসি আরো জানান, সাইফুলের বাড়ি চট্টগ্রামের সীতাকুণ্ড এলাকায়। তিনি দীর্ঘদিন বাহরাইনে ছিলেন। তার সাথে ফেসবুকে সম্পর্ক স্থাপন করে সাইফুল করিম নামে এক অপহরণকারী। তাকে প্রথমে কৌশলে আগ্রাবাদ ডেকে আনে। এরপর অপহরণ করে তাকে একটি নির্মাণাধীন ভবনে বেধে রাখে। এসময় তাকে মারধর করে। পরে তার পরিবারের কাছে এক লাখ টাকা মুক্তিপণ দাবি করে। তার পরিবার বিষয়টি ৯৯৯ নম্বরে ফোন করে জানায়।

তিনি বলেন, “মারধরে প্রবাসী সাইফুল গুরুতর আহত হন। তাকে চিকিৎসার জন্য একটি হাসপাতালে পাঠানো হয়েছে।

বার্তাবাজার/পি

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর