ইতিহাস গড়লেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা: পলক

তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক বলেছেন, ক্ষুধা, দারিদ্র ও শোষণমুক্ত বাংলাদেশ গড়ার যে স্বপ্ন দেখেছিলেন জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, একে একে সেসব স্বপ্ন পূরণের মাধ্যমে ইতিহাস গড়ে চলেছেন তাঁর সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এদেশের ভূমিহীন ও গৃহহীন মানুষ হয়তো কখনো চিন্তাও করতে পারেননি যে কোনো সরকার তাদের থাকার জন্য একটি পাকা ঘর দিতে পারে। কিন্ত শেখ হাসিনা তা-ই করে দেখালেন, তাদের জন্য ‘আশ্রয়’ হয়ে দাঁড়ালেন।

আজ শনিবার(২৩শে জানুয়ারী) দুপুরে নাটোরের সিংড়া উপজেলা পরিষদ মিলনায়তনে ১২টি ইউনিয়নের গৃহহীন ৬০ টি পরিবারের মাঝে নতুন ঘরের চাবি হস্তান্তরকালে এসব কথা বলেন প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক।

জুনাইদ আহমেদ পলক বলেন, ‘গত এক দশকে বিশ্ব দরবারে বাংলাদেশ অভাবনীয় মর্যাদায় আসীন হতে পেরেছে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সাহসিকতা ও দূরদর্শী নেতৃত্বগুণে। বাংলাদেশ অর্থনীতি, সামাজিক ও বৈশ্বিক নানা সূচকে ভালো অবস্থানে রয়েছে। তাই বিশ্বের বিভিন্ন দেশ এখন বাংলাদেশকে অনুসরণ করতে চায়।’

বিএনপি-জামাত প্রসঙ্গে পলক বলেন, ‘এই দেশের অনেকটা সময় রাষ্ট্রক্ষমতায় স্বাধীনতার বিপক্ষের শক্তির প্রতিনিধিরা ছিলেন। তারা দেশটাকে নিজের মনে করেনি কখনও। দেশের মানুষের প্রতি তাদের কোনরুপ অঙ্গীকার ও দায়বদ্ধতা ছিলো না। কিন্ত আওয়ামী লীগ বারবার জনগণের ভোটে রাষ্ট্রক্ষমতায় এসেছে এবং জনস্বার্থের অনুকূলেই কাজ করেছে। কাজেই যারা গলাবাজি করে সরকারের সমালোচনা করে, তাদের এখন দেশের মানুষ ঘৃণা করে।’

সিংড়া উপজেলা নির্বাহী অফিসার এম এম সামিরুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন সিংড়া উপজেলা পরিষদের চেয়ারম্যান শফিকুল ইসলাম শফিক, সিংড়া পৌরসভার মেয়র জান্নাতুল ফেরদৌস সহকারী কমিশনার ভূমি রকিবুল হাসান, সিংড়া থানা অফিসার ইনচার্জ নূরে এ আলম সিদ্দিকী সহ ১২ টি ইউনিয়নের চেয়ারম্যান, সরকারী কর্মকর্তা ও আওয়ামী লীগ নেতৃবৃন্দ।

বার্তাবাজার/পি

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর