৪১ ভূমিহীন ও গৃহহীন পরিবারকে জমিসহ বাড়ি প্রদান

ঢাকার সাভার উপজেলার ৪১ ভূমিহীন ও গৃহহীন অসহায় পরিবারকে প্রধানমন্ত্রীর পক্ষ থেকে মুজিব বর্ষের বিশেষ উপহার জমিসহ বাড়ি প্রদান করা হয়েছে।

শনিবার (২৩ জানুয়ারি) দুপুরে সাভার উপজেলা পরিষদের হলরুমে এই অসহায় পরিবারগুলোর মাঝে জমি সহ বাড়ির দলিল হস্তান্তর করা হয়।

সাভার উপজেলা নির্বাহী কর্মকর্তা শামীম আরা নীপার সভাপতিত্বে এবং সাভার রাজস্ব সার্কেলের সহকারী কমিশনার (ভূমি) মোঃ আব্দুল্লাহ আল মাহফুজ এর সঞ্চালনায় অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন দূর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী ডাঃ এনামুর রহমান এমপি।

এর আগে সকালে মাননীয় প্রধানমন্ত্রী ভিডিও কনফারেন্সিং এর মাধ্যমে গণভবন হতে দেশের ৬৪ জেলার ৪৯২টি উপজেলার সঙ্গে সংযুক্ত হয়ে ৬৯ হাজার ৯শ’ ৪ জন ভূমিহীন ও গৃহহীনকে ঘর প্রদান কার্যক্রমের প্রথম পর্যায়ের শুভ উদ্বোধন করেন।

অনুষ্ঠানের প্রধান অতিথি তাঁর বক্তব্যে বলেন, আজ “স্বপ্ননীড়ে” উঠেছে ৬৬ হাজার ১৮৯ টি পরিবার। এটা কেবলই ঘর নয়; বরং অর্ধ কোটি মানুষের মুখে হাসি তুলে দিলেন বঙ্গবন্ধু কন্যা জননেত্রী শেখ হাসিনা। এটা শুধু দেশের ইতিহাসেই নয়, সারা বিশ্বে এ এক অনন্য নজির। জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে এই বিশাল কর্মযজ্ঞের সঙ্গে থাকতে পেরে নিজেকে সত্যিই গর্বিত বোধ করছি। আপনারা যারা জমি সহ ঘর পেয়েছেন আপনারা সকলে মাননীয় প্রধানমন্ত্রীর দীর্ঘায়ু কামনা করে দোয়া করবেন।

অনুষ্ঠানের বিশেষ অতিথি সাভার উপজেলা পরিষদের চেয়ারম্যান ও সাভার উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মঞ্জুরুল আলম রাজীব বলেন, বঙ্গবন্ধুর স্বপ্ন পূরণে দেশের ৪৯২টি উপজেলার প্রায় ৭০ হাজার পরিবারকে পাকা ঘরসহ বাড়ি হস্তান্তর করেছেন মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা। জননেত্রী শেখ হাসিনা হচ্ছেন বিশ্বের একমাত্র রাষ্ট্রনায়ক যিনি সংকল্প করেন- তাঁর দেশে একজন মানুষও ভূমিহীন-গৃহহীন থাকবে না। সেই ধারাবাহিকতায় আজ সাভার উপজেলার ৪১টি ভূমিহীন ও গৃহহীন অসহায় পরিবার প্রধানমন্ত্রীর এই মুজিব বর্ষের বিশেষ উপহার জমি সহ বাড়ি পেলেন। মহান সৃষ্টিকর্তার কাছে প্রার্থনা- তিনি যেন মাননীয় প্রধানমন্ত্রীকে সুস্থতা এবং দীর্ঘায়ু দান করেন; কারণ শেখ হাসিনা ভাল থাকলে, ভাল থাকবে দেশের মানুষ।

অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে আরও উপস্থিত ছিলেন-ঢাকা জেলার অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা) শাহানা সুলতানা, সাভার উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মোহাম্মদ সায়েমুল হুদা, পাথালিয়া ইউপি চেয়ারম্যান পারভেজ দেওয়ান, স্বনির্ভর ধামসোনা ইউপি চেয়ারম্যান সাইফুল ইসলাম, সাভার ইউপি সদস্য মোঃ সোহেল রানা, বনগাঁও ইউপি চেয়ারম্যান মোঃ সাইফুল ইসলাম, সাভার উপজেলা ছাত্রলীগের সভাপতি আতিকুর রহমান আতিক প্রমুখ সহ অন্যরা।

বার্তাবাজার/পি

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর