নিজ থেকেই কোহলির নেতৃত্ব ছেড়ে দেওয়া উচিত: গম্ভীর

বর্তমান ক্রিকেট বিশ্বের অন্যতম সেরা খেলোয়াড় বিরাট কোহলি। খেলোয়াড় কোহলিকে নিয়ে কারও কোনো সন্দেহ থাকার কথা নয়। কিন্তু কোহলির নেতৃত্ব নিয়ে বহুবার প্রশ্ন উঠেছে।

কোহলির নেতৃত্ব নিয়ে ফের নিজের ক্ষোভ উগড়ে দিলেন দেশটির সাবেক ক্রিকেটার গৌতম গম্ভীর। ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরুকে নেতৃত্ব দিয়ে এখন পর্যন্ত কোনো শিরোপা জিততে পারেননি কোহলি।

দলকে ৮ বছর নেতৃত্ব দেওয়ার পরও কোহলি কোনো ট্রফি জেতাতে পারেননি। তাই কোহলিকে অধিনায়কের দায়িত্ব দেওয়ার কোনো কারণ দেখছেন না গম্ভীর। নিজ থেকে কোহলির দায়িত্ব থেকে সরে যাওয়া উচিত বলে মনে করছেন তিনি।

এ প্রসঙ্গে তিনি বলেন, আট বছরে একটা ট্রফিও জিততে পারেনি। আট বছর কিন্তু কম সময় না। এমন আর কোনো ক্রিকেটার নেই যে কিনা এত লম্বা সময় ধরে ট্রফি না জিতেও অধিনায়কের দায়িত্বে আছে।

তিনি আরও বলেন, অধিনায়কের কথা না হয় বাদই দিলাম। আট বছর নিয়মিত খেলেও ট্রফি না জেতা কোনো ক্রিকেটার দেখাতে পারবেন? আমি কোহলির ব্যাপারে কিছু বলতে চাই না। তার উচিত এগিয়ে এসে বলা- আমিই দায়ী।

গম্ভীর আরও বলেন, ফ্রাঞ্চাইজির উচিত নিলাম শুরুর আগে কোহলির জবাবদিহিতা নেওয়া। তারা প্রতিবছর দল পরিবর্তন করে। এতে করে ক্রিকেটাররা নিরাপত্তাহীনতায় ভোগে।

বার্তাবাজার/এস.জি

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর