নিরাপত্তারক্ষীদের কাছে ক্ষমা চাইলেন বাইডেন

মার্কিন নব্য প্রেসিডেন্ট জো বাইডেনের শপথ অনুষ্ঠানেকে কেন্দ্র করে সংসিতার আশঙ্কায় ওয়াশিংটন ডিসিতে নজিরবিহীন নিরাপত্তার ব্যবস্থা করা হয়। শপথের কয়েকদিন আগেই ক্যাপিটল হিলের ভেতর-বাইরে অবস্থান নেন ২৫ হাজার জাতীয় নিরাপত্তারক্ষীর সদস্য।

এসময় অনেক নিরাপত্তারক্ষীর সদস্য ক্যাপিটল হিলের গাড়ির পার্কিং-এর মেঝেতে ঘুমিয়েছেন, এমন বেশ কিছু ছবি ঘুরছে সামাজিক যোগাযোগ মাধ্যমে। এই বিষয়টি নজরে আসলে ওইসব জাতীয় নিরাপত্তা কর্মীদের কাছে ক্ষমা চান সদ্য শপথ নেয়া মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন।

সম্প্রতি সামাজিক যোগাযোগ মাধ্যমসহ বিভিন্ন মিডিয়াতে ছবি গুলো দেখা যাচ্ছে। ছবিতে দেখা যায় অনেক মার্কিন নিরাপত্তাকর্মীরা ফ্লোরে বিশ্রাম নিচ্ছে। ওই ঘটনায় মার্কিন অনেক রাজনীতিবীদদের মধ্যে ক্ষোভ দেখা দিয়েছে। এতে করে দেশটির অনেক অঙ্গরাজ্যের গর্ভনর সেনা প্রত্যাহার করে নেন।

এ বিষয়টি নজরে আসে প্রেসিডেন্ট জো বাইডেনেরও। শুক্রবার (২২ জানুয়ারি) তিনি ন্যাশনাল গার্ড ব্যুরোর প্রধানকে ফোন করে ক্ষমা চান এবং এ বিষয়ে কী করা যেতে পারে তাকে জিজ্ঞেস করেন বলেও জানায় মার্কিন গণমাধ্যম।

বার্তাবাজার/ই.এইচ.এম

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর