২৩, জুলাই, ২০১৮, সোমবার | | ১০ জ্বিলকদ ১৪৩৯

মোবাইল অ্যাপে সিএনজি-অটোরিকশা নিয়ে ‘ও ভাই’

আপডেট: এপ্রিল ২০, ২০১৮

মোবাইল অ্যাপে সিএনজি-অটোরিকশা নিয়ে ‘ও ভাই’

এখন থেকে ঢাকায় মোবাইল ফোনে অ্যাপস ব্যবহারে সিএনজি-অটোরিকশায় যাতায়াত করা যাবে। এই অ্যাপসটির নাম ‘ও ভাই’। রাইড শেয়ারিং সেবাদাতা প্রতিষ্ঠান ‘ও ভাই’ সল্যুশনস লিমিটেড তাদের সেবা তালিকায় এই অ্যাপসটি যুক্ত করেছে।

রাজধানীর ৬৫০টি সিএনজি-অটোরিকশার চালক-মালিকরা ইতোমধ্যে এই সেবার তালিকায় নিবন্ধিত হয়েছেন। এর ফলে এখন থেকে ‘ও ভাই’ অ্যাপস ব্যবহারকারীদের নিয়ে রাজধানীজুড়ে যাতায়াত করবে এসব সিএনজি-অটোরিকশা।

দেশীয় ব্যবসায়িক গ্রুপ এমজিএইচ গ্রুপের রাইড শেয়ারিংয়ের প্ল্যাটফর্ম হলো ‘ও ভাই’ সল্যুশনস লিমিটেড। প্রতিষ্ঠানটির পক্ষ থেকে বৃহস্পতিবার এই তথ্য জানানো হয়েছে।

প্রতিষ্ঠানটি জানায়, ‘সিএনজি-অটোরিকশায় যাতায়াতে ও ভাই’ অ্যাপস ব্যবহারকারীদের জন্য আকর্ষণীয় ছাড় দেয়া হয়েছে। ব্যহারকারীরা নির্দিষ্ট প্রোমো কোড ব্যবহার করে এই ছাড় নিতে পারবেন।

পাশাপাশি, প্রতিষ্ঠানটি সিএনজি চালকদের রাইড পাওয়া নিয়ে স্মার্টফোন ও অ্যাপ ব্যবহারের ওপর প্রশিক্ষণ দিয়েছে। চালকদের জন্য ওরিয়েন্টেশন কর্মসূচি ও প্রশিক্ষণের মতো উদ্যোগ গ্রহণের মাধ্যমে ‘ও ভাই’ রাজধানীর যাত্রীদের যাতায়াতকে সহজলভ্য করতে এবং তাদের নিরাপত্তা নিশ্চিতে প্রচেষ্টা চালাচ্ছে। প্রতিষ্ঠানটির পরিকল্পনা রয়েছে অন্যান্য শহরেও এই সেবার কার্যক্রম চালু করা।