৪ ফেব্রুয়ারি খুলছে শিক্ষা প্রতিষ্ঠান!

আগামী ফেব্রুয়ারি মাসের ৪ তারিখের মধ্যে দেশের সকল শিক্ষা প্রতিষ্ঠানের স্বাস্থ্য নিরাপত্তা নিশ্চিত করার জন্য মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তর (মাউশি) থেকে নির্দেশনা দেওয়া হয়েছে। এই প্রস্তুতির কারণ হচ্ছে, যেন শিক্ষা প্রতিষ্ঠান খোলার আদেশ পাওয়া মাত্রই চালু করা সম্ভব হয়।

মাউশির ওই নির্দেশনায় বলা হয়, করোনা পরিস্থিতিতে শিক্ষা প্রতিষ্ঠান সংশ্লিষ্ট সবাইকেই স্বাস্থ্য নিরাপত্তা নিশ্চিতে কাজ করতে হবে। এছাড়াও শিক্ষা প্রতিষ্ঠান পরিস্কার পরিচ্ছন্নসহ শীক্ষার উপযোগী পরিবেশ সৃষ্টি করতে হবে।

উল্লেখ্য, মহামারি করোনার কারণে ২০২০ সালের ১৭ মার্চ থেকে ৩১ মার্চ পর্যন্ত দেশের সকল ধরণের শিক্ষা প্রতিষ্ঠানে সাধারণ ছুটি ঘোষণা করা হয়। পরে ধাপে ধাপে এই ছুটি বৃদ্ধি পেয়ে এখন পর্যন্ত চলছে।

এই ভাইরাসের প্রভাবে সকল ধরণের পরীক্ষা পদ্ধতিতেও কিছু পরিবর্তন আনা হয়। কোনো পরীক্ষাই অনুষ্ঠিত হয়নি এই সময়ে। তবে ২০২১ সালের মাধ্যমিক সমমান পরীক্ষা হওয়ার একটা সম্ভাবনা এখন দেখা যাচ্ছে। আগামী জুনে হতে পারে এই পরীক্ষা।

বার্তাবাজার/এসজে

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর