কারাগারে নারীসঙ্গ: ৩ কর্মকর্তা প্রত্যাহার

গাজীপুরের কাশিমপুর কেন্দ্রীয় কারাগার-১’র ভেতরে এক বন্দিকে নারীসঙ্গের সুযোগ করে দেওয়ায় কারাগারের ডেপুটি জেলারসহ ৩ কর্মকর্তাকে প্রত্যাহার করা হয়েছে।

প্রত্যাহারের আদেপ্রাপ্তরা হলেন- সংশ্লিষ্ট কারাগারের ডেপুটি জেলার মো. গোলাম সাকলাইন, সার্জেন্ট ইন্সট্রাক্টর মো. আব্দুল বারী ও সহকারী প্রধান কারারক্ষী মো. খলিলুর রহমান।

১৮ জানুয়ারি অতিরিক্ত কারা মহাপরিদর্শক কর্নেল আবরার হোসেন সাক্ষরিত এক আদেশে তাদেরকে প্রত্যাহার করা হয়। প্রত্যাহার করা তিনজনকে প্রশাসনিক কারণে কারা অধিদপ্তরের সংযুক্ত করা হয়েছে বলে উল্লেখ করা হয় সেখানে।

বিষয়টি নিশ্চিত করে তদন্ত হচ্ছে বলে জানিয়েছেন সংশ্লিষ্ট কারাগারের জেলার নূর মোহাম্মদ।

সূত্র জানায়, হলমার্ক কেলেঙ্কারীর হোতা কোম্পানীটির মহাব্যবস্থাপক তুষার আহমেদ সাথে কারা কর্মকর্তাদের কক্ষে নারী সঙ্গের অভিযোগ উঠে। এই ঘটনায় গত ১২ জানুয়ারি গাজীপুর জেলা প্রশাসন একটি ৩ সদস্যের তদন্ত কমিটি গঠন করে। কমিটিতে সদস্য করা হয় অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট (এডিএম) আবুল কালামকে প্রধান করে গাজীপুরের নির্বাহী ম্যাজিস্ট্রেট উম্মে হাবিবা ফারজানা ও ওয়াসিউজ্জামান চৌধুরীকে।

এছাড়া বৃহস্পতিবার (২১ জানুয়ারি) অতিরিক্ত কারা মহাপরিদর্শক কর্নেল আবরার হোসেনকে প্রধান করে সুরক্ষা বিভাগের উপসচিব আবু সাঈদ মোল্লা ও ময়মনসিংহ বিভাগের ডিআইজি জাহাঙ্গীর কবিরকে নিয়ে আরও একটি তদন্ত কমিটি গঠন করা হয়।

বার্তাবাজার/এসজে

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর