একরামকে বহিস্কার না করলে আন্দোলনের হুমকি কাদের মির্জার

নোয়াখালী-৪ আসনের সংসদ সদস্য একরামুল করিম চৌধুরীকে জেলা আওয়ামী লীগ থেকে বহিস্কার না করা হলে কঠোর আন্দোলনে যাওয়ার হুমকি দিয়েছেন বসুরহাট পৌরসভার নব-নির্বাচিত মেয়র আব্দুল কাদের মির্জা।

শুক্রবার (২২ জানুয়ারি) বিকালে নোয়াখালীর কোম্পানীগঞ্জ উপজেলা আওয়ামী লীগের উদ্যোগে বসুরহাটের রূপালী চত্ত্বরে এক প্রতিবাদ সমাবেশে তিনি এই হুঁশিয়ারি দেন।

এর আগে বৃহস্পতিবার (২১ জানুয়ারি) নিজের ফেসবুক আইডিতে লাইভে এসে জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সাংসদ একরামুল করিম চৌধুরী বলেন, আমি কথা বললে তো আর মির্জা কাদেরের বিরুদ্ধে বলবো না, আমি কথা বলবো ওবায়দুল কাদেরকে। একটা রাজাকার পরিবারের লোক এ পর্যায়ে আসছে, তার ভাইকে শাসন করতে পারে না। নোয়াখালী জেলা আওয়ামী লীগের পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা না হলে, এগুলো নিয়ে আমি আগামী কয়েকদিনের মধ্যে আন্দোলন শুরু করবো।

কিছুক্ষণের মধ্যেই ভিডিওটি তিনি সরিয়ে নিলেও ভাইরাল হয়ে যায়। পরে শুক্রবার জুমার নামাজের সময় আবারও লাইভে আসেন তিনি। তখন তার কথার সুর ও ধরণ পাল্টে যায়।

তখন এমপি একরাম বলেন, ‘আমি কালকের কথাগুলো ওবায়দুল কাদেরকে বলিনি। তিনি একজন বীর মুক্তিযোদ্ধা। আমি মির্জা কাদেরকে বলেছি, কারণ তার পরিবার মুক্তিযোদ্ধা বিরোধী।’ এসময়, ‘নিজ নেতাকর্মীদের উদ্দেশে একরাম বলেন, গত ১৮ বছর আমি কষ্ট করে নোয়াখালী আওয়ামী লীগকে এ পর্যায়ে এনেছি। কিন্তু মির্জা আমার গালে জুতা মেরেছে। ওবায়দুল কাদেরকে ভালোবাসলে আপনারা আজ কোন মিছিল, মিটিং ও বিক্ষোভ করবেন না।

উল্লেখ্য, দ্বিতীয় ধাপে বসুরহাট পৌর নির্বাচনের আগে বিভিন্ন বক্তব্যে সাংসদ একরামুল করিম চৌধুরীসহ নিজ দলের অনেক নেতা ও মন্ত্রীর কঠোর সমালোচনা করে ব্যাপক আলোচনার জন্ম দিয়েছিলেন আব্দুল কাদের মির্জা।

বার্তাবাজার/এসজে

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর