উইন্ডিজের বিপক্ষে টানা তৃতীয় সিরিজ জিতল টাইগাররা

তিন ম্যাচ সিরিজের দ্বিতীয় ম্যাচে জয়লাভ করে সিরিজ নিজেদের করে নিল স্বাগতিক বাংলাদেশ। ১৪৯ রানের সহজ লক্ষ্য তাড়া করতে নেমে ৩ উইকেট হারিয়ে জয়ের বদরে পৌঁছে যায় তামিমরা। এবারেরটা নিয়ে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে টানা তৃতীয় সিরিজ জিতল বাংলাদেশ দল।

শুক্রবার (২২ জানুয়ারি) মিরপুরের শের-ই বাংলা ক্রিকেট স্টেডিয়ামে ১৪৯ রানের লক্ষে ব্যাট হাতে মাঠে নেমে ৭ উইকেটে জয় লাভ করে বাংলাদেশ। তখনও তাদের হাতে ছিল ১০০ বল।

টসে হেরে বল হাতে মাঠে নামে বাংলাদেশ দল। সাকিব-মিরাজের দুর্দান্ত স্পিনে মাত্র ১৪৮ রানে প্যাক হয়ে যায় ওয়েস্ট ইন্ডিজ দল। বলিং একশানে গুরুত্বপুর্ণ ভূমিকা রাখেন মুস্তাফিজ ও হাসানও। ওয়ানডেতে নিজের ক্যারিয়ার সেরা ৪ উইকেট নিয়েছেন মিরাজ। সাকিব মুস্তাফিজ ২টি করে ও হাসান মাহমুদ ১টি উইকেট তুলে নেন।

জবাবে ব্যাট করতে নেমে ১৭ রানে এলবিডব্লিউর ফাঁদে পড়ে সাজঘরে ফিরেন লিটন দাস। সাকিব তামিমের জুটিতে বেশ এগিয়ে যায় রানের চাকা। নিজের ক্যারিয়ারের ৪৮তম অর্ধ শতক করেন তামিম ইকবাল।

তামিমের বিদায়ের পরে মুশফিকের সাথে ফাকিব আল হাসানের জুটি গড়ে উঠে। সাকিব করেন ৪৩ রান। একইসাথে মিরপুর স্টেডিয়ামে ২৫০০ রান করার পাশাপাশি ১০০ উইকেট নেওয়ার রেকর্ডও গড়েন তিনি।

বার্তাবাজার/এসজে

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর