পৈতৃক সম্পত্তি বিক্রি করে প্রতিবন্ধীর বাবা-মায়ের নামে দান

মাদারীপুরের রাজৈর উপজেলার পশ্চিম রাজৈর মধ্যপাড়া গ্রামের মৃত রত্তন খাঁ’র প্রথম পক্ষের একমাত্র ছেলে আয়োব খাঁ (৬০) ওরফে পাগলা আয়োব। সে জন্মসূত্রে শারিরিক প্রতিবন্ধী। তার আপন বলতে তেমন কেউ নেই। এজন্য পৈতৃক সম্পত্তি বিক্রি করা ৪৮ হাজার টাকা দাদা-দাদি ও বাবা-মায়ের নামে নিজ গ্রামের মসজিদে দান করেন।

স্থানীয় সূত্রে জানা যায়, ১০ বছর বয়সের সময় মা মারা গেলে আয়োবের বাবা দ্বিতীয় বিয়ে করে। বাবা বাড়িতে না থাকলেই অত্যাচার করতো সৎ মা। পরে বাড়ি থেকে বের করে দিলে কখনো রাস্তায় আবার কখনো প্রতিবেশীদের রান্না ঘরে থাকতো আয়োব। একপর্যায়ে ছোট একটি হাঁসের ঘরে থাকতে দেয় একই এলাকার চাচাতো বোন কোমেলা বেগম। পশ্চিম রাজৈর মধ্যপাড়ার মসজিদটি ভেঙ্গে উন্নয়ন করা হবে বলে জানতে পারেন তিনি। পরে আশ্রয়দাতা চাচাতো বোনের ছেলেসহ এলাকাবাসীর সহযোগিতায় পৈতৃক সম্পত্তির ভাগের অংশ বিক্রি করা সব টাকা মসজিদের হুজুরের হাতে তুলে দেয়।

এ ব্যাপারে জানতে চাইলে আয়োব বলেন, আমার টাকার দরকার নাই। আমাকে আল্লাহ খাওয়াবে।

ইমামগন বলেন, তিনি একজন অসহায় ব্যক্তি হয়েও মৃত বাবা-মায়ের জন্য অনেক বড় দান করেছে। যা বৃত্তবানেরাও খুব কম করে। প্রতিটি সন্তানেরই কর্তব্য বাবা-মায়ের হক আদায় করা।

বার্তাবাজার/পি

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর