নাইক্ষ্যংছড়ি সীমান্তে বিজিবির গুলিতে মাদক কারবারি নিহত

বান্দরবানের নাইক্ষ্যংছড়ি ঘুনধুম সীমান্তে বিজিবির সাথে ‘বন্দুকযুদ্ধে’ এক অজ্ঞাতনামা এক ব্যক্তির প্রাণ হানি ঘটেছে। এসময় ঘটনাস্থল উদ্ধার করা হয়েছে একটি দেশি তৈরি বন্দুক, ৪ রাউন্ড কার্তুজ ও ৫০হাজার পিস ইয়াবা বড়ি।

আজ শুক্রবার গভীর রাতে নাইক্ষ্যংছড়ির ঘুমধুম ইউনিয়নের বাইশফাঁড়ি সীমান্তের সীমান্তের ৩৬/২ এস নং পিলার এলাকায় এই বন্দুক যুদ্ধের ঘটনা ঘটে।

নিহত ব্যক্তি মাদক পাচারকারী বলে দাবী করেছেন কক্সবাজার ৩৪ বিজিবির অধিনায়ক লে. কর্নেল আলী হায়দার আজাদ আহমদ।

তিনি জানান, নাইক্ষ্যংছড়ির ঘুমঘুম ইউনিয়নের তুমব্রু বাইশফাঁড়ি সীমান্ত দিয়ে মিয়ানমার থেকে ইয়াবা পাচারের সংবাদের ভিত্তিতে অভিযান চালায় জওয়ানরা। রাত সাড়ে ৩টার দিকে সীমান্ত পেরিয়ে কয়েকজন ইয়াবা কারবারী বাংলাদেশ অভিমুখে আসার পথে বিজিবির উপর গুলি ছুঁড়ে। জবাবে জওয়ানদের পাল্টা গুলির মূখে তারা পাহাড়ি জঙ্গলের মধ্য দিয়ে মিয়ানমারের দিকে পালিয়ে যায়।

পরে টহল দল ঘটনাস্থল থেকে ৫০ হাজার পিস ইয়াবা ও দেশি তৈরি একটি দু’নলা বন্দুকসহ গুলিবিদ্ধ অজ্ঞাত এক ব্যক্তিকে উদ্ধার করে উখিয়া স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

এই ঘটনায় আইনানুগ ব্যবস্থা গ্রহনের প্রক্রিয়াধীন বলে জানিয়েছেন বিজিবির এই কর্মকর্তা।

বার্তাবাজার/পি

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর