নির্বাচনের মাধ্যমে বিএনপির মোকাবিলা আ’লীগ করতে পারবে না: হারুন

সুষ্ঠু নির্বাচনের মাধ্যমে বিএনপিকে মোকাবিলা করার দুঃসাহস আওয়ামী লীগের নেই বলে মন্তব্য করেছেন বিএনপির দলীয় সংসদ সদস্য ও যুগ্ম মহাসচিব হারুন অর রশিদ। সম্প্রতি দেসের একটি বেসরকারি টিভি চ্যানেলের টকশো অনুষ্ঠানে তিনি এই কথা বলেন।

হারুন বলেন, ২০১৮ সালে নির্বাচনের মধ্যে দিয়ে যেই সংসদ গঠিত হয়েছে, সেটা দিনের ভোট রাত্রে অনুষ্ঠানের মধ্যে দিয়ে হয়েছে এবংএর পরবর্তীতে বিভিন্ন স্থানীয় সরকারের নির্বাচন হয়েছে সেগুলো একটারও গ্রহণযোগ্যতা নাই।বাংলাদেশের নির্বাচন ব্যবস্থার বিপর্যয় ঘটেছে এমন মন্তব্য করে বিএনপির সংসদ সদস্য ও যুগ্ম মহাসচিব হারুন অর রশিদ বলেছেন,

তিনি বলেন, সরকার যদি অবাধ সুষ্ঠু নির্বাচন না চায় তাহলে কোন ভাবেই নির্বাচনী যেই বিশৃঙ্খলা, নির্বাচনী সহিংসতা, নির্বাচনের যেই দূরাবস্থা এখান থেকে জাতিকে মুক্ত করা সম্ভব নয়।

বিএনপির প্রভাবশালী এই নেতা বলেন, এই প্রশাসনের মাধ্যমে সুষ্ঠু নিরপেক্ষ নির্বাচন করতে পারবে, কিন্তু সরকারের সেই নির্দেশনা থাকতে হবে। সরকার যদি সেই ভাবে প্রশাসনকে নির্দেশ দেয় যে, স্থানীয় সরকার নির্বাচন সুষ্ঠু শান্তিপূর্ণ হতে হবে। আজকে যারা দুই পক্ষ মারামারি করছে গোলাগুলি করছে কারা করছে এসব? সরকারি পক্ষরাই। এখানে কিন্তু বিএনপি আওয়ামী লীগের ঘটনা নয়।

বার্তাবাজার/এসজে

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর