গরীবের চাল আত্মসাত করে ইউপি চেয়ারম্যান বরখাস্ত

পটুয়াখালীর কলাপাড়ায় ভিজিএফের চাল আত্মসাতের অভিযোগে হুমায়ুন কবির কেরামত হাওলাদার নামে এক ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান বরখাস্ত হয়েছেন। হুমায়ুন কবির উপজেলার চাকামইয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও একই ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি।

স্থানীয় সরকার বিভাগের নিয়র সহকারী সচিব মো. আবু জাফর রিপন সাক্ষরিত এক প্রজ্ঞাপনে বুধবার (২০ জানুয়ারি) তাকে বরখাস্ত করা হয়

প্রকাশিত প্রজ্ঞাপনে বলা হয়, উপজেলার চাকামইয়া ইউনিয়নের চেয়ারম্যান হুমায়ুন কবির কেরামত হাওলাদার ভিজিএফের ৫৮০ কেজি চাল আত্মসাত করেন বলে অভিযোগ পাওয়া যায়। পরে তদন্ত সাপেক্ষে অভিযোগের সত্যতা প্রমাণিত হওয়ায় স্থানীয় সরকার (ইউনিয়ন পরিষদ) আইন, ২০০৯ এর ধারা ৩৪ (১) অনুযায়ী চেয়ারম্যানকে সাময়িক বরখাস্ত করা হয়।

এ বিষয়ে কলাপাড়ার ইউএনও আবু হাসনাত মোহাম্মদ শহিদুল হক জানান, মন্ত্রণালয়ের নির্দেশনার চিঠি পেলে যথাযথ ব্যবস্থা গ্রহণ করা হবে।

প্রসঙ্গত, ২০১৯ সালের ৭ আগস্ট পুর্ব চাকামইয়া গ্রামের জাআলের বাড়ির পুকুর থেকে ১০ বস্তা ও পাশের বাড়ি থেকে ১৫ বস্তা ভজিএফের চাল উদ্ধার করা হয়। এই ঘটনায় আটক করা হয় চেয়ারম্যান হুমায়ুন কবির ও তার সহযোগী জামালকে।

বার্তাবাজার/এসজে

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর