সরকারি টাকা আত্মসাত করে বরখাস্ত হলেন ইউপি চেয়ারম্যান

সিরাজগঞ্জের শাহজাদপুরে ৩০ লক্ষাধিক টাকা আত্মসাতের অভিযোগে সুলতান মাহমুদ নামে এক ইউপি চেয়ারম্যান বরখাস্ত হয়েছেন। বরখাস্তকৃত সুলতান মাহমুদ উপজেলার জালালপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান।

বৃহস্পতিবার (২১ জানুয়ারি) বরখাস্তের বিষয়টি নিশ্চিত করেছেন শাহজাদপুরের ইউএনও শাহ মো. শামসুজ্জোহা।

তিনি বলেন, গত ১৭ জানুয়ারি স্থানীয় সরকার বিভাগ থেকে সিনিহর সহকারী সচিব মো. আবু জাফর রিপন সাক্ষরিত এক প্রজ্ঞাপনে তাকে বরখাস্তের আদেশ দেওয়া হয়।

জানা যায়, স্থানীয় সরকার বিভাগের অধীনস্থ এলজিএসপি-৩ প্রকল্পের আওতায় বিগত ২০১৮-১৯ ও ২০১৯-২০ অর্থবছরে জালালপুর ইউনিয়ন পরিষদে দুই ধাপে মোট ১৫ আলখ ৫১ হাজার ৮৮২ টাকা ও ১৪ লাখ ৬৩ হাজার ৯৬২ টাকা বরাদ্দ দেওয়া হয়।

কিন্তু ২০১৯ সালের ৭ মার্চ থেকে ২০২০ সালের ৪ আগস্ট পর্যন্ত ধাপে ধাপে ইউপি চেয়ারম্যান সুলতান মাহমুদ, সাবেক ইউপি সচিব এস এম জিয়াউল করিম ও ইউপি সদস্য সালেহা বেগম মিলে পরিষদের একাউন্ট থেকে ১২৯টি চেকের মাধ্যমে ৩০ লাখ ১৫ হাজার ৮৪৪ টাকা উত্তোলন করেন। পরে সেই টাকা সোনালী ব্যাংকের শাহজাদপুর শাখায় নিজের সঞ্চয়ী হিসাবে জমা রাখেন সাবেক সচিব।

বিষয়টি এলজিএসপি-৩ এর ড্রিস্ট্রিক্ট ফ্যাসিলিটেটর (ডিএফ) মোহাম্মদ আখতারুজ্জামান তদন্তের পর জালালপুর ইউপির সাবেক সচিব এস এম জিয়াউল করিম ও অজ্ঞাতনামাদের বিরুদ্ধে অভিযোগ দায়ের করেন।

বার্তাবাজার/এসজে

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর