বরগুনা পৌর নির্বাচন: মেয়র পদে প্রার্থিতা ফিরে পেলেন তিনজন

বরগুনা পৌরসভা নির্বাচনে হাই কোর্টের আদেশে আরও তিনজন স্বতন্ত্র মেয়র প্রার্থী তাদের প্রার্থীতা ফিরে পেয়েছেন। প্রার্থীরা হলেন- মো. ছিদ্দিকুর রহমান, মো: জসীম উদ্দিন ও মো: সাহাবুদ্দিন। এই তিনজন প্রার্থীসহ মোট মেয়র প্রার্থী নয়জন।

জানা যায়, বরগুনা পৌরসভায় ৩১ ডিসেম্বর ওই তিনজন স্বতন্ত্র মেয়র প্রার্থী তাদের মনোনয়ন পত্র জেলা নির্বাচন অফিসারের কাছে দাখিল করেন। যারা স্বতন্ত্র প্রার্থী তাদের প্রত্যেকের ১০০ জন ভোটারের স্বাক্ষর সম্বলিত কাগজ জমা দিতে হয়। ওই তালিকা থেকে পাঁচজনের স্বাক্ষর তদন্ত করেন নির্বাচন অফিসার। তদন্তে তারা প্রত্যেক প্রার্থীর মনোনয়ন পত্রে তিনটি করে স্বাক্ষরের মিল না পাওয়ায় ৩ জানুয়ারি তাদের মনোনয়ন বাতিল ঘোষনা করেন।

বাতিলের আদেশের বিরুদ্ধে বরগুনা জেলা প্রশাসকের নিকট আপীল করলে তিনি ৮ জানুয়ারি তাদের মনোনয়ন পত্র বাতিল ঘোষনা করেন। ওই বাতিল আদেশের বিরুদ্ধে তিনজন মেয়র প্রার্থী হাই কোর্টে রিট করেন। হাই কোর্টের বিচারপতি জেবিএম হোসাইন এবং বিচারপতি মো: খায়রুল আলম সমন্বয় বেঞ্চ ১৯ জানুয়ারী তাদের প্রার্থীরা বৈধ ঘোষনা করেন।

ওই তিনজন মেয়র প্রার্থী বৃহস্পতিবার দুপুরে তাদের কাগজপত্র বরগুনা জেলা নির্বাচন অফিসে জমা দিয়েছেন।

এ বিষয়ে জেলা নির্বাচন অফিসার দীলিপ কুমার হাওলাদার বার্তা বাজার’কে বলেন, মেয়র প্রার্থী সাহাবুদ্দিন হাই কোর্টের আদেশের সহি মোহর দালিখ করেছেন। অন্য দুইজন মো: ছিদ্দিকুর রহমান ও মো: জসীম উদ্দিন তাদের আইনজীবীর সার্টিফিকেট দাখিল করেছেন। এখন প্রার্থী সংখ্যা হল নয় জন।

প্রার্থীরা হলো, আওয়ামী লীগের মনোনীত কামরুল আহসান মহারাজ, বিএনপি মনোনীত আবদুল হালিম, জাতীয় পার্টির মনোনীত আবদুল জলিল, ইসলামী আন্দোলন বাংলাদেশ মনোনীত মাওলানা জালাল উদ্দিন, স্বতন্ত্র মো: শাহাদাত হোসেন, তার মেয়ে মহাসিনা মিতু, মো: ছিদ্দিকুর রহমান, মো: জসীম উদ্দিন ও সাহাবুদ্দিন।

উল্লেখ্য, আগামী ৩০ জুন বরগুনা পৌরসভা নির্বাচন অনুষ্ঠিত হবে। পৌরসভায় ২৬ হাজার নারী পুরুষ ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন।

বার্তাবাজার/এ.আর

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর