মাদ্রাসা ছাত্ররা দুর্নীতির সাথে জড়িত না: চরমোনাই পীর

অর্থ পাচার ও দুর্নীতির সাথে কোনো মাদ্রাসাছাত্র কিংবা অশিক্ষিত রিকশাচালক জড়িত নয় বলে মন্তব্য করেছেন ইসলামী আন্দোলন বাংলাদেশের আমির ও চরমোনাই পীর সৈয়দ রেজাউল করিম।

বৃহস্পতিবার (২১ জানুয়ারি) রাজধানীর ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউট মিলনায়তনে জাতীয় শিক্ষক ফোরামের সম্মেলনে তিনি এই মন্তব্য করেন।

চরমোনাইয়ের এই পীর বলেন, সমাজে এক ধরনের ডাকাত আছে। যারা রাইফেল বা ছুরি ঠেকিয়ে ডাকাতি করে। অপরদিকে শিক্ষিত ডাকাত যারা কলম দিয়ে ফাইল ঠেকিয়ে ডাকাতি করে। এরা সবাই ডাকাত। মূর্খ ডাকাতের চেয়ে শিক্ষিত ডাকাত আরো ভয়ঙ্কর। এজন্য ছাত্র-শিক্ষক উভয়কে ইসলামী ও নৈতিক শিক্ষায় শিক্ষিত হতে হবে।

তিনি আরও বলেন, নাস্তিক্যবাদী গোষ্ঠী ইসলাম ধ্বংসের একটা সিন্ডিকেটভিত্তিক অপপ্রচার চালিয়ে যাচ্ছে। তারা ইসলামী শিক্ষা ও ইসলামপন্থীদের বিরুদ্ধে অশালীন ভাষা প্রয়োগ করছে। ধর্মহীন শিক্ষার ফলে আদর্শ মানুষের পরিবর্তে চোর-ডাকাত, দুর্নীতিবাজ হিসেবে গড়ে উঠে রাষ্ট্রের সম্পদ বিদেশে পাচার করছে।

বার্তাবাজার/এসজে

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর