নান্দাইলে ৬২ ভূমিহীন পরিবার ঘর পাচ্ছে, সংবাদ সম্মেলনে ইউএনও

মুজিববর্ষে বাংলাদেশের একজন মানুষও গৃহহীন থাকবেনা- প্রধানমন্ত্রীর এই নির্দেশনার পর নান্দাইল উপজেলায় ৬২ অসহায় গৃহহীন পরিবারকে জমি ও ঘর দেওয়া হচ্ছে। বৃহস্পতিবার (২১ জানুয়ারি) দুপুর ১২টায় উপজেলা পরিষদ সম্মেলন কক্ষে সাংবাদিক সম্মেলন করে উপজেলা নির্বাহী অফিসার এই তথ্য জানান।

সাংবাদিক সম্মেলনে ইউএনও এরশাদ উদ্দিন জানান, উপজেলার ১৩ ইউনিয়নে প্রধানমন্ত্রীর কার্যালয়, আশ্রয়ণ-২ প্রকল্পে আওতায় দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের অর্থায়নে সরকারি খাস জমিতে এই গৃহ নির্মাণ কাজ প্রায় শেষ পর্যায়ে। ২৩ জানুয়ারি সকাল ১০টায় গণভবনে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভিডিও কনফারেন্সের মাধ্যমে নান্দাইল সহ সারা দেশে এই ঘরগুলো উদ্বোধনের মাধ্যমে ভূমিহীন ও গৃহহীনদের কাছে হস্তান্তর করবেন।

‘ক’ শ্রেণির গৃহ নির্মাণের জন্য প্রথম পর্যায়ে প্রতিজন ভূমিহীন ও গৃহহীন পরিবারকে দুই শতক খাস জমি দিয়ে ঘর নির্মাণ করে দেওয়া হচ্ছে। দুই কক্ষ বিশিষ্ট প্রতিটি আধাপাকা ঘরের নির্মাণ ব্যয় ধরা হয়েছে ১ লাখ ৭১ হাজার টাকা। প্রতিটি ঘরে দুটি কক্ষ, রঙিন টিনের চাল, দেয়াল ও মেঝে পাকা বাড়িগুলো সরকার নির্ধারিত একই ডিজাইনে নির্মাণ করা হচ্ছে। রান্নাঘর, সংযুক্ত টয়লেট ও ইউলিটি স্পেসসহ অন্যান্য সকল সুবিধা রয়েছে।

ইউএনও আরও বলেন, এখানে ভিক্ষুক, ভবঘুরেসহ ছিন্নমূল মানুষকে ঠাঁই দেওয়া হবে। ঘরগুলো অসহায় মানুষগুলোকে সামাজিক মর্যাদা দেবে।

সংবাদ সম্মেলনে ইউএনও এরশাদ উদ্দিনের সাথে আরো উপস্থিত ছিলেন, উপজেলা প্রকল্প বাস্তাবায়ন কর্মকর্তা আব্দুল আলিম, উপজেলা প্রকৌশলী আলামিন সরকার। এসময় নান্দাইল উপজেলার প্রিন্ট ও ইলেকট্রোনিক মিডিয়ার সাংবাদিকরা উপস্থিত ছিলেন।

বার্তাবাজার/এ.আর

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর