শীঘ্রই শিক্ষা প্রতিষ্ঠান খুলতে হাইকোর্টে রিট

কোনো বিলম্ব ব্যতিরেকে দ্রুত দেশের সব শিক্ষা প্রতিষ্ঠান খুলে দিতে নির্দেশনা জারির জন্য হাইকোর্টে রিট পিটিশন করা হয়েছে। বৃহস্পতিবার (২১ জানুয়ারি) গাজীপুরের ভাওয়াল মির্জাপুর পাবলিক স্কুল অ্যান্ড কলেজের অধ্যক্ষ মো. আব্দুল কাইয়ুব সরকার এই পিটিশনটি দায়ের করেন।

বাংলাদেশ সংবাদ সংস্থা (বাসস) জানান, আব্দুল কাইয়ুম সরকারের দায়ের করা রিটটির নং- ৯৪৯/২০২১। দাখিলকৃত রিটে শিক্ষা সচিব ও শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালকসহ সংশ্লিষ্ট ৬ জনকে বিবাদী করা হয়েছে। রিটে কোনো বিলম্ব ছাড়াই দ্রুততম সময়ের মধ্যে শিক্ষা প্রতিষ্ঠান খুলে দেওয়ার নির্দেশনার আরজি পেশ করা হয়েছে।

বিষয়টি নিশ্চিত করে আইনজীবী ফারুক আলমগীর চৌধুরী জানান, বিচারপতি মো. হাসান মাহমুদ তালুকদার ও বিচারপতি মো. খসরুজ্জামানের সমন্বয়ে গঠিত একটি হাইকোর্ট ডিভিশন বেছে রিটের শুনানি হবে।

উল্লেখ্য, গত ১১ জানুয়ারি ২০২০ সালের ১৭ মার্চ থেকে বন্ধ থাকা সকল শিক্ষা প্রতিষ্ঠান খুলে দিতে সংশ্লিষ্টদের প্রতি লিগ্যাল নোটিশ দেওয়া হয়।

বার্তাবাজার/এসজে

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর