ভারতে ভ্যাকসিন উৎপাদনকারী সেরাম ইন্সটিটিউটে আগুন

ভারতের ভ্যাকসিন উৎপাদনকারী প্রতিষ্ঠান সেরাম ইন্সটিটিউটে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। বৃহস্পতিবার (২১ জানুয়ারি) দুপুরে এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে।

বৃহস্পতিবার দুপুর ৩টায় এই অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। পুনের মঞ্জরি এলাকায় সেরামের ভ্যাকসিন তৈরির এই কারখানা। কারখানাটির ১ নম্বর টার্মিনালের লাগোয়া এস ই জেড ২৩ ভবনে চতুর্থ ও পঞ্চম তলায় আগুন দ্রুত ছড়িয়ে পড়ে।

সেরাম ইনস্টিটিউটের ১ নম্বর টার্মিনালের গেটের লাগোয়া ভবন থেকে এই অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। এত করে কালো ধোয়ায় চারদিক ছেয়ে যায়। এ সময় ফায়ার সার্ভিস দ্রুত ঘটনাস্থলে পৌছে যায়। জানা যায়, ফায়ার সার্ভিসের অন্তত ১০টি ইউনিট আগুন নিয়ন্ত্রণ আনার চেষ্টা করছে।

অক্সফোর্ড বিশ্ববিদ্যলয় ও ওষুধ প্রস্তুতকারী সংস্থা অ্যাস্ট্রাজেনেকার তত্ত্বাবধানে করোনার টিকা কোভিশিল্ড তৈরি করছে সেরাম।

এরই মধ্যে কোভিশিল্ড প্রস্তুতকারী সেরামের কারখানায় অগ্নিকাণ্ডের ঘটনায় জনমনে আতঙ্ক তৈরি হয়েছে। যদিও ভারতীয় একটি সংবাদ সংস্থা সূত্রে জানানো হয়েছে, টিকা তৈরির ইউনিট এই আগুনে ক্ষতিগ্রস্ত হয়নি।

বার্তাবাজার/ই.এইচ.এম

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর