বড় দুঃসংবাদ ভারতের, ইংল্যান্ড টেস্ট সিরিজ শেষ জাদেজার

অস্ট্রেলিয়ার বিপক্ষে তৃতীয় টেস্টে ইনজুরিতে পড়েছিলেন ভারতের তারকা অলরাউন্ডার রবীন্দ্র জাদেজা। সিডনি টেস্টে বুড়ো আঙুল ভেঙে যায় জাদেজার। এরপর সেখানেই অস্ত্রোপচার হয় জাদেজার।

ইনজুরির কারণে অস্ট্রেলিয়ার বিপক্ষে শেষ টেস্টে খেলা হয়নি জাদেজার। এবার ঘরের মাঠে ইংল্যান্ডের বিপক্ষে টেস্ট সিরিজ থেকেও ছিটকে গেছেন জাদেজা। তবে ওয়ানডে ও টি-টোয়েন্টি দলে জাদেজা খেলবেন কিনা তা পর্যবেক্ষণের পর জানানো হবে।

জাদেজার ইনজুরি নিয়ে ভারতীয় ক্রিকেট বোর্ডের এক কর্মকর্তা বলেন, টেস্ট সিরিজে খেলতে পারবে না জাদেজা। তার সেরে উঠতে ছয় সপ্তাহ লাগবে। সীমিত ওভারের ফরম্যাটে সে খেলবে কিনা তা পর্যবেক্ষণের পর জানানো হবে।

ইংল্যান্ডের বিপক্ষে প্রথম দুই টেস্টের জন্য এরই মধ্যে দল ঘোষণা করেছে ভারত। জাদেজাকে নিয়ে শঙ্কা থাকায় প্রথম দুই টেস্টে ছিলেন না তিনি। এবার সিরিজই শেষ হয়ে গেছে তার। জাদেজা ছিটকে যাওয়ায় ভারতের স্পিন বিভাগ সামলাবেন রবিচন্দ্রন অশ্বিন, ওয়াশিংটন সুন্দর ও অক্ষর প্যাটেল।

আগামী ৫ ফেব্রুয়ারি চেন্নাইয়ে সিরিজের প্রথম টেস্টে মাঠে নামবে ভারত-ইংল্যান্ড। সিরিজের দ্বিতীয় টেস্টটি একই ভেন্যুতে ১৩ ফেব্রুয়ারি হবে। আহমেদাবাদে সিরিজের বাকি দুইটি টেস্ট অনুষ্ঠিত হবে যথাক্রমে ২৪ ফেব্রুয়ারি ও ৪ মার্চ।

বার্তাবাজার/এস.জি

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর