সে কিংবদন্তি, তার সাথে আমার তুলনা হয় না: পান্ত

অস্ট্রেলিয়ার বিপক্ষে চার ম্যাচ টেস্ট সিরিজের প্রথম ম্যাচের একাদশে ছিলেন উইকেটরক্ষক ব্যাটসম্যান রিশাভ পান্ত। তবে সিরিজের বাকি তিনটি টেস্টেই খেলেছেন তিনি।

শুধু খেলেছেন বললে ভুল হবে, দুর্দান্ত পারফর্ম করেছেন তিনি। ভারতের দ্বিতীয় টেস্ট জয়ে দারুণ ভূমিকা রেখেছেন পান্ত। এছাড়াও তৃতীয় টেস্ট বাঁচানোর লড়াইয়ে পান্তের ৯৭ রানের ইনিংসটি বেশ কার্যকরী ছিল।

ব্রিসবেনের গ্যাবায় সিরিজের শেষ টেস্টটি জিতে ইতিহাস গড়েছে ভারত। শেষ টেস্ট জয়ের নায়ক ছিলেন পান্ত। তার অপরাজিত ৮৯ রানের ইনিংসে ভর করে অস্ট্রেলিয়াকে হারিয়ে সিরিজ জিতেছে ভারত।

ভারতের সাবেক অধিনায়ক মহেন্দ্র সিং ধোনির অবসরের পর উইকেটের পেছনে যোগ্য হিসেবে ভাবা হচ্ছে পান্তকে। বেশ কয়েকবার ধোনির সঙ্গে পান্তের তুলনাও হয়েছে। তবে ধোনির মত একজন কিংবদন্তির সঙ্গে তুলনা হয় না বলেই জানিয়েছেন পান্ত।

এ প্রসঙ্গে পান্ত বলেন, যখন আমার সাথে মহেন্দ্র সিং ধোনির তুলনা করা হয় তখন দারুণ লাগে। কিন্তু আমাকে কারো সঙ্গে তুলনা করা হোক তা আমি চাই না। একজন কিংবদন্তির সঙ্গে তরুণ ক্রিকেটারের তুলনা হয় না। আমি ভারতের ক্রিকেটে নিজের নাম তৈরি করতে চাই। আমি সে লক্ষ্যেই কাজ করতে চাই।

বার্তাবাজার/এস.জি

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর