চরফ্যাসনে মাথা গোঁজার ঠাঁই পাচ্ছেন ৩০টি অসহায় পরিবার

চার দিকে ইটের দেয়াল উপরে টিনের ছাউনি দিয়ে তৈরি করা মুজিব জন্মশতবার্ষিকী উপলক্ষে প্রধান মন্ত্রী শেখ হাসিনার উপহার হিসেবে স্বপ্নের বাড়িতে মাথা গোঁজার ঠাঁই পেতে যাচ্ছেন চরফ্যাসন উপজেলার অসহায় ভূমিহীন ও গ্রহহীন ৩০টি পরিবার।

২৩ জানুয়ারী প্রধানমন্ত্রী ভিডিও কনফারেন্সের মাধ্যমে এই ঘর হস্তান্তরের উদ্বোধন করবেন।

আশ্রয়ণ-২ প্রকল্প, গুচ্ছগ্রাম, দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয় এ তিন সংস্থার সমন্বয়ে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে সার দেশে সরকারের খাস জমিতে প্রায় ৬৬ হাজার ভূমিহীন ও গ্রহহীনদের জন্য গৃহনির্মাণ করছে। এসব ঘরের কাজ এরইমধ্যে প্রায় সম্পূর্ন হয়েছে। ২৩ জানুয়ারী প্রধানমন্ত্রী শেখ হাসিনা এ ঘরগুলো উপকারভোগীদের কাছে হস্তান্তর করবেন। দুই শতক যায়গার উপর নির্মাণ প্রতিটি বাড়ি নির্মাণে ব্যয় ধরা হয়েছে এক লাখ ৭১ হাজার টাকা।

চরফ্যাসন উপজেলার নির্বাহী কর্মকর্তা মোঃ রুহুল আমিন বলেন, শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে প্রধানমন্ত্রীর উপহার হিসেবে সারা দেশের ন্যায় চরফ্যাসনেও ৩০টি অসহায় ভূমিহীন ও গৃহহীন পরিবার ঘর পেতে যাচ্ছেন। এই ঘর নির্মাণের কাজ নিয়মিত পর্যবেক্ষণ করে আসছি। উদ্বোধনের পর এসব অসহায়দের মাজে ঘরের চাবি তুলে দেওয়া হবে। যাদের জমি আছে ঘর নাই অথবা জমি ও ঘর কিছুই নেই তারাই এই ঘরগুলো পাবে।

বার্তাবাজার/পি

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর