এক সতীনের পক্ষে প্রচারণায় তিন সতীন

বগুড়ার শিবগঞ্জ পৌর নির্বাচনে সংরক্ষিত নারী আসনের কাউন্সিলর প্রার্থী ও ২ নং সংরক্ষিত আসনের কাউন্সিলর মাজেদা বেগমের পক্ষে প্রচারণায় মাঠে নেমেছেন তার অপর তিন সতীন। আরও এক সতীন সরকারি চাকরিজীবী হওয়ায় তিনি সরাসরি মাঠে নেমে প্রচারণা চালাতে পারছেন না। তবে সার্বিক সহযোগীতায় লেগে আছেন সাথেই।

আগামী ৩০ জানুয়ারি তৃতীয় ধাপে শিবগঞ্জ পৌরসভার নির্বাচন অনুষ্ঠিত হবে। সেদিন বগুড়ার আরও ৫টি পৌরসভায় অনুষ্ঠিত হবে নির্বাচন।

জানা যায়, উপজেলার বন্তেঘরী এলাকার অবসরপ্রাপ্ত স্কুল শিক্ষক আব্দুস সামাদের মোট ৫ স্ত্রী। তারা হলেন- পৌর কাউন্সিলর মাজেদা বেগম, সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষক রাহেলা বেগম, গৃহিণী ডলি বেগম, মিনু বেগম ও রেনু বেগম। তাদের মাঝে দ্বিতীয় স্ত্রী ডলি বেগম মারা যাওয়ার পর বাকি চার স্ত্রীকে নিয়ে তিনি সংসার করছেন।

চার স্ত্রীর মাঝে রাহেলা বেগম শিক্ষকতা করেন বলে নির্বাচনে আসতে চাননি। তবে মাজেদা বেগমসহ অপর ২ স্ত্রী নির্বাচনে প্রার্থী হতে চান। তাই আব্দুস সামাদ তার স্ত্রীদের নিয়ে বৈঠক করেন। সেখানে সিদ্ধান্ত হয় তৃতীয় স্ত্রী মাজেদা বেগম আবারও প্রার্থী হবেন।

সেই মোতাবেক মাজেদা বেগম পৌরসভার ৪,৫ ও ৬ নং আসনের কাউন্সিলর প্রার্থী হন। রাহেলা বেগম ছাড়া অপর সতীনরা ভোটের জন্য মানুষের দ্বারে দ্বারে ঘুরে বেড়াচ্ছেন। প্রতীক পেয়েছেন আনারস।

এ বিষয়ে স্থানীয় লোকজন জানান, সতীন মানেই যে শত্রু বা খারাপ নয় তা শিক্ষক সামাদের তিন স্ত্রী প্রমাণ করেছেন। তিন সতীনের প্রচারণা ভোটারদের মাঝে ব্যাপক সাড়া ফেলেছে। মাজেদা বেগম এখন পৌরসভার আলোচিত প্রার্থী।

মাজেদা বেগমের সতীন মিনু বেগম বলেন, আমাদের আলাদা আলাদা হাঁড়ি। কিন্তু সবাই আপন বোনের মতো। শুধু ভোট নয়, সকল সুখে-দু:খে আমরা একে অন্যের পাশে দাঁড়াই।

প্রার্থী মাজেদা জানান, সতীন মানেই মনে করা হয় শত্রু, কিন্তু আমি ভাগ্যবতী। সতীনরা আমার কাছে বোনের মত, অতি আপনজন। আমি নির্বাচিত হতে পারলে এলাকায় নারী নির্যাতন ও বাল্যবিবাহ বন্ধ করতে সক্রিয় ভূমিকা রাখবো।

মাজেদা বেগমের স্বামী আব্দুস সামাদ জানান, স্ত্রীদের নিয়ে আমি খুশি। তারা সব সমস্যাকে মিলেমিশে মানিয়ে নিতে পারে। আর তাদের এই মধুর সম্পর্কের কথা জানতে পেরে ভোটারেরা অনেক খুশি।

বার্তাবাজার/এসজে

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর