এবার কিশোরগঞ্জের কৃষক সবজি ক্ষেতে বানালেন মানচিত্র-জাতীয় পতাকা

কিশোরগঞ্জের কুলিয়ারচরে রোমান আলী শাহ এক কৃষক নিজের সবজি ক্ষেতে লালশাক ও পালং শাক দিয়ে মানচিত্র ও জাতীয় পতাকা চিত্রায়িত করেছেন। রোমান আলী শাহ উপজেলার জাফরাবাদের বাসিন্দা।

জানা যায়, ২০ বছর আগে জীবিকার তাগিদে প্রবাসে পাড়ি জমানো রোমান আলী ব্যর্থ হয়ে দেশে ফিরে আসেন। তারপর চাকরির জন্য অনেক দৌঁড়ঝাপ শেষে শখের বশে শুরু করে কৃষি কাজ। সেই থেকে এক সময় দৃঢ় প্রত্যয়ী হয়ে উঠেন তিনি এই পেশায়। বর্তমানে তার জমি থেকে দৈনিক এক হাজার টাকারও বেশি আয় হচ্ছে। পাশাপাশি হাস মুরগি দিয়ে গড়ে তুলেছেন মডেল খামার।

তিনি জানান, আমার জমিতে দেশের মানচিত্র, জাতীয় পতাকা আর নৌকা এঁকে বেশ আনন্দ পাচ্ছি। অনেক দূর থেকে মানুষ ছুটে আসেন এটা দেখতে। নিজে উদ্যোগী হয়ে কিছু করলে প্রতিষথিত হতে বেশি সময় লাগে না।

তিনি আরও জানান, আমি সুদকে ঘৃণা করি। সরকার যদি আমাকে সুদমুক্ত কোনো ঋণ দিতো তাহলে আমি আমার এই খামারকে আরও উন্নত ও বড় পরিসরে প্রতিষ্ঠা করতে পারতাম।

উল্লেখ্য, রোমান আলী শাহ ছাড়াও কিছুদিন আগে ময়মনসিংহের ঈশ্বরগঞ্জ উপজেলার এক কৃষক নিজের জমিতে বঙ্গবন্ধু, নৌকা ও শাপলা এঁকে বেশ আলোচিত হয়েছিলেন।

বার্তাবাজার/এসজে

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর