ওয়ানডে সুপার লিগে ভারতকে পেছনে ফেলে চারে বাংলাদেশ

ভারতের মাটিতে ২০২৩ ওয়ানডে বিশ্বকাপ অনুষ্ঠিত হবে। এই বিশ্বকাপে সরাসরি খেলার জন্য ওয়ানডে সুপার লিগে শীর্ষে আটে থাকতে হবে। ওয়ানডে সুপার লিগে নিজেদের প্রথম ম্যাচে জয় পেয়েছে বাংলাদেশ দল।

এই জয়ে সুপার লিগের পয়েন্ট টেবিলে বাংলাদেশের নামের পাশে যুক্ত হয়েছে ১০ পয়েন্ট। এতে ভারতকে পেছনে ফেলে চারে জায়গা করে নিয়েছে টাইগাররা। ৩ ম্যাচ খেলে ৯ পয়েন্ট নিয়ে সাতে আছে ভারত।

ভারতের চেয়ে ১ পয়েন্টে এগিয়ে আছে বাংলাদেশ। ৪০ পয়েন্ট নিয়ে এ তালিকায় শীর্ষে আছে অস্ট্রেলিয়া। ৬ ম্যাচ খেলে ৪ ম্যাচ জিতেছে তারা। ৬ ম্যাচ খেলে ৩ ম্যাচ জিতেছে ইংল্যান্ড। তারা ৩০ পয়েন্ট নিয়ে দুইয়ে আছে।

৩ ম্যাচ খেলে ২ জয়ে ২০ পয়েন্ট নিয়ে তিনে আছে পাকিস্তান। ৩ ম্যাচ খেলে ১ জয়ে ১০ পয়েন্ট নিয়ে যথাক্রমে পাঁচ ও ছয়ে আছে জিম্বাবুয়ে ও আয়ারল্যান্ড। সাতে থাকা ভারতের পয়েন্ট ৯। মূলত অস্ট্রেলিয়ার বিপক্ষে স্লো ওভার রেটের জন্য জরিমানার পাশাপাশি পয়েন্ট কর্তনের শাস্তিও পেতে হয়েছে তাদের।

১ ম্যাচ খেলে ১টিতেই হেরেছে ওয়েস্ট ইন্ডিজ। তারা পয়েন্ট টেবিলের আটে রয়েছে। আফগানিস্তান, নেদারল্যান্ড, নিউজিল্যান্ড, শ্রীলঙ্কা ও দক্ষিণ আফ্রিকা এখনো ওয়ানডে সুপার লিগের ম্যাচ খেলেনি।

বার্তাবাজার/এস.জি

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর