চসিক নির্বাচনকে ঘিরে সহিংসতা: আ’লীগ-বিএনপির আহত ৪

চট্টগ্রাম সিটি করপোরেশন (চসিক) নির্বাচনকে ঘিরে আবারও সহিংসতার ঘটনা ঘটেছে। বুধবার (২০ জানুয়ারি) নগরীর বাকলিয়া বলিরহাটে সংগঠটিত এই সংঘর্ষে আহত হয়েছেন বিএনপি ও আওয়ামী লীগের ৪ জন। এসময় ফাঁকা গুলি ছোঁড়া হয়েছে বলেও জানা গেছে।

আহতরা হলেন, ছাত্রদল নেতা ইউনুস ও নুরুদ্দিন। আওয়ামী লীগের আহতরা হলেন, ৮ নম্বর ওয়ার্ড ছাত্রলীগের ধর্ম বিষয়ক সম্পাদক সোহান এবং বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক ওয়াজেদ।

আওয়ামী লীগ নেতৃবৃন্দ জানায়, নির্বাচন উপলক্ষে দলীয় প্রার্থী রেজাউল করিম চৌধুরীর পক্ষে তারা প্রচারনা করছিলেন। তখন তাদের কর্মসুচীতে বিএনপি, ছাত্রদল ও যুবদলের নেতাকর্মীরা হামলা চালায়। এতে তাদের দলের দুইজন আহত হয়।

তবে পাল্টা অভিযোগ করে বিএনপি নেতৃবৃন্দ দাবী করেন, ধানের শীষের প্রার্থী ডা. শাহাদাত হোসেনের পক্ষে নির্বাচনী প্রচারণা চালানর সময় আওয়ামী লীগ, যুবলীগ ও ছাত্রলীগের নেতৃবৃন্দ তাদের উপর হামলা চালিয়ে দুই জনকে আহত করেন।

প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন, উভয় পক্ষের সংঘর্ষ চলাকালে ফাঁকা গুলির আওয়াজ শোনা গিয়েছে।

বিরনপির মিডিয়া সেলের সদস্য সচিবের দায়িত্বে থাকা মো. ইদ্রিস আলী জানান, যুবদলের নির্বাচনী পথসভায় আওয়ামী লীগের লোকজন হামলা চালিয়ে দুইজনকে আহত অক্রেছে। এসময় তারা ককটেল বিস্ফোরণ ঘটিয়ে গুলিও চালিয়েছেন।

বাকলিয়া থানার ওসি মো. রুহুল আমিন বলেন, আওয়ামী লীগের নির্বাচনী প্রচারণায় বিএনপির কর্মীরা হামলা চালিয়েছে বলে শুনেছি। পুলিশ পাঠানো হয়েছে। ঘটনাস্থলে নির্বাহী ম্যাজিস্ট্রেটও কাজ করছে।

বার্তাবাজার/এসজে

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর