শরণখোলায় বাঘের চামড়াসহ আটক-১

ক্রেতা সেজে র‌্যাব-৮ ও বন বিভাগের অভিযানে সুন্দরবন সংলগ্ন শরণখোলা রায়েন্দা বাস স্ট্যান্ড এলাকা থেকে একটি বাঘের চামড়াসহ মো: গাউস ফকির নামে এক চোরা শিকারিকে আটক করা হয়েছে।

বুধবার (২০ জানুয়ারি) দুপুরে বন বিভাগ ও র‌্যাবের পক্ষ থেকে এ তথ্য নিশ্চিত করা হয়।

র‌্যাব ও বন বিভাগের পক্ষ থেকে আরো জানানো হয়, গত শনিবার থেকে গোপন সংবাদের ভিত্তিতে বন বিভাগ ও র‌্যাব-৮ সহযোগীতায় যৌথ ভাবে ক্রেতা সেজে ১৭ লাখ টাকা দামের পর ১৩ লাখ টাকায় মূল্য ঠিক করে মঙ্গলবার বিকালে টাকা নিয়ে যৌথ অভিযানে যায় র‌্যাব ও বন বিভাগ। পূর্বের কথা মতো শরণখোলা বাসষ্ট্যান্ড সংলগ্ন তেলের পাম্পের কাছে জলিলের ব্রিজের নিচে থেকে বাঘের চামড়াসহ তাকে আটক করা হয়।

আটকৃত মো: গাউস ফকির শরণখোলা উপজেলার সোনাতলা গ্রামের মৃত রশিদ ফকিরের ছেলে।

সুন্দরবন পূর্ব বন বিভাগের বিভাগীয় বন কর্মকর্তা মো: বেলায়েত হোসেন বার্তা বাজারকে বলেন, ধারনা করা হচ্ছে কয়েক মাস আগে এই বাঘাটিকে শিকার করা হয়েছে। তার বিরুদ্ধে বন্যপ্রাণী হত্যা মামলা করা হয়েছে। বন্যপ্রানী আইন ২০১২ তে কঠিন শাস্তির বিধান রাখা হয়েছে। এ ক্ষেত্রে তার সর্বোচ্চ শাস্তি ১০ বছরের জেল ও ১৫ লক্ষ টাকা জরিমানা হতে পারে।

বার্তাবাজার/এ.আর

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর