কুষ্টিয়ার সেই এসপি তানভীরকে হাইকোর্টে তলব

কুষ্টিয়ার আলোচিত পুলিশ সুপার (এসপি) এস এম তানভীর আরাফাতকে হাইকোর্টে তলব করা হয়েছে। সম্প্রতি অনুষ্ঠিত হয়ে যাওয়া ভেড়ামারা পৌর নির্বাচনে দায়িত্বরত সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট মো. মহসিন হাসানের সাথে দুর্ব্যবহার করার অভিযোগে আগামী ২৫ জানুয়ারি তাকে সশরীরে হাইকোর্টে উপস্থিত হয়ে কারণ দর্শাতে বলা হয়েছে।

বুধবার (২০ জানুয়ারি) হাইকোর্টের বিচারপতি খিজির হায়াত ও বিচারপতি মামনুন রহমানের সমন্বয়ে গঠিত বেঞ্চ স্বপ্রণোদিত হয়ে এই আদেশ দেন। বিষয়টি গণমাধ্যমকে নিশ্চিত করেছেন রাষ্ট্রপক্ষের আইনজীবী ডেপুটি অ্যাটর্নি জেনারেল মো. তাহিরুল ইসলাম।

তিনি জানান, গত ১৬ জানুয়ারি কুষ্টিয়ার ভেড়ামারা পৌর নির্বাচনে দায়িত্ব পালনকালে জেলার সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেটের সাথে অসদাচরণ করার অভিযোগে কুষ্টিয়ার পুলিশ সুপারকে হাইকোর্ট তলব করেছেন। আগামী ২৫ জানুয়ারি তাকে এই বিষয়ে ব্যাখ্যা দেওয়ার জন্য আদেশ দেওয়া হয়েছে।

এর আগে সিনিয়র জুডিসিয়ালা ম্যাজিস্ট্রেট মো. মহসিন হাসানের সাথে ঘটা ঘটনার জন্য প্রয়োজনীয় ব্যবস্থা নিতে নির্বাচনে কমিশনে দাখিল করা একটি আবেদনের কপি সুপ্রিম কোর্টের রেজিস্ট্রার জেনারেল কার্যালয়ে পাঠানো হয়। একইসাথে এর অনুলিপি পাঠানো হয় আইন মন্ত্রণালয়, স্বরাষ্ট্র মন্ত্রণালয় ও আইজিপির দপ্তরেও।

বার্তাবাজার/এসজে

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর