ফরিদপুরে ২য় দিনের মতো চলছে ইট ভাটায় অভিযান

ফরিদপুরের সদর, মধুখালী ও ভাঙ্গা উপজেলার বিভিন্ন ইট ভাটায় অভিযান পরিচালনা করেছে পরিবেশ অধিদপ্তর।

দ্বিতীয় দিনের মতো বুধবার সকাল থেকে সদর উপজেলায় ২টি ইট ভাটা গুড়িয়ে দেয়া হয়। এরআগে গত মঙ্গলবার সদর উপজেলা সমসপুরের মন্ডল ব্রিকস, মধুখালীর আশরাফ ব্রিকস ইটভাটা ভেঙে গুড়িয়ে দেওয়া হয়। সকালে সাবেক যুবলীগ নেতা স্বপন পাল ও পাশের আওয়ামীলীগ নেতা ফারুক সাহেবের ইটভাটা গুড়িয়ে দেয় পরিবেশ অধিদপ্তর।

গতকাল মঙ্গলবার কাগজপত্র না থাকায় ৪টি ইটভাটায় অভিযান চালিয়ে নানা অনিময় থাকায় জরিমানা করা হয় সাড়ে আঠারো লাখ টাকা।

অবৈধ ইট ভাটায় অভিযান পরিচালনা করেন, পরিবেশ অধিদপ্তরের উপ-পরিচালক এ এইচ এম রাশেদ, ঢাকা থেকে আগত পরিবেশ অধিদপ্তরের ম্যাজিষ্ট্রেট মো. সাদেকুর রহমান সবুজ উপস্থিত ছিলেন। পরিবেশ অধিদপ্তরের এ অভিযানে সহযোগীতা করেন র‌্যাব, পুলিশ ও ফায়ার সার্ভিস এর সদস্যরা। এ অভিযান সন্ধ্যা পর্যন্ত চলবে বলে জানা গেছে।

পরিবেশ অধিদপ্তরের উপ পরিচালক এ এইচ এম রাশেদ জানান, ফরিদপুর ১২০ ফুটের ইটভাটা রয়েছে ৪টি। এই চারটি ইটভাটা গুড়িয়ে দেয়া হবে। এছাড়া জেলা পরিবেশ অধিদপ্তরের ছাড়পত্র ও কোন কাগজ পত্র নেই এমন আরো ১২টি ভাটায় পর্যায়ক্রমে অভিযান চালানো হবে বলে তিনি জানান। তিনি বলেন এসব ইটভাটা অনিয়ম ও অবৈধভাবে চলছিল। বিভিন্ন সময় তাদের সর্তক করা হয়। মঙ্গলবার থেকে শুরু হওয়া এ অভিযান অব্যাহত থাকবে বলেও তিনি জানান।

বার্তাবাজার/পি

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর