প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্ব পৃথিবীর কাছে অনুকরণীয়

নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী এমপি বলেছেন,’প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্ব পৃথিবীর কাছে অনুকরণীয় হয়ে থাকবে। বিশ্বের অনেক দেশের নেতারাই আমাদের মাননীয় প্রধানমন্ত্রীকে এখন অনুসরণ করে চলেন।‘

আজ বুধবার (২০ জানুয়ারি) দুপুরে দিনাজপুরের বিরল উপজেলা আওয়ামী লীগের আয়োজনে বিরল সরকারি পাইলট মডেল উচ্চ বিদ্যালয় মাঠে মুজিবশতবর্ষ উপলক্ষ্যে শীতার্ত মানুষের মাঝে শীতবস্ত্র বিতরণ ও অসচ্ছল শারীরিক প্রতিবন্ধীদের মাঝে হুইল চেয়ার বিতরণী অনুষ্ঠানে প্রধান অথিতির বক্তব্যে তিনি একথা বলেন।

নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী এসময় আরও বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাত ধরেই বাংলাদেশ উন্নয়নশীল দেশ থেকে বর্তমানে উন্নত বাংলাদেশের স্বপ্ন দেখছে। এই করোনাকালীন সময়েও বাংলাদেশের জিডিপি বৃদ্ধির বিষয়টি বিশ্ব অর্থনীতিবিদদেরও অবাক করেছেন।

মন্ত্রী বলেন, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার দূরদর্শী মেধা ও বিচক্ষণ নেতৃত্বের কারণে বাংলাদেশ শুধু এই কঠিন পরিস্থিতির মোকাবিলায় করে নাই, সমগ্র পৃথিবীকে জানিয়ে দিয়েছে যে একজন যোগ্য নেতৃত্ব থাকলে একটি জাতি কিভাবে তার সংকট মোকাবেলা করতে শেখে, একটি জাতি কখন সাহসিকতার সঙ্গে, ধৈর্যের সঙ্গে এরকই বিরূপ পরিস্থিতির মোকাবেলা করতে শেখে সমগ্র পৃথিবীকে আমরা জানিয়ে দিতে সমর্থ হয়েছি। সমগ্র পৃথিবীতে দেশরত্ন শেখ হাসিনার এই নেতৃত্ব প্রশংসিত হয়েছে বলেই বিশ্ব স্বাস্থ্যসংস্থা শেখ হাসিনাকে অভিনন্দন জানিয়ে তার পত্র প্রেরণ করেছে।

খালিদ মাহমুদ বলেন, ‘আমরা এখন খাদ্যে স্বয়ংসম্পূর্ণ, বাংলাদেশর প্রত্যেকটি শিশু এখন স্কুলে যায়। এমন কোন ঘর নেই যে ঘরের সন্তানেরা স্কুলে যায় না। মানুষ এখন বিনামূল্যে চিকিতসা সেবা পাচ্ছে, গৃহহীনদের জন্য দেশরতœ শেখ হাসিনা পাকা ঘর নির্মাণ করে দিচ্ছেন। ১৬ কোটি মানুষের আস্থা অর্জনের মাধ্যমে শেখ হাসিনা এগিয়ে যাচ্ছেন বলেও মন্তব্য করেন তিনি।

পাঁচ শতাধিক অসহায় দরিদ্র মানুষকে শীতবস্ত্র বিতরণ ও অর্ধশতাধিক প্রতিবন্ধী ব্যক্তিদের মাঝে হুইল চেয়ার বিতরণের সময় বিরল উপজেলায় ১৫ হাজার মাস্ক বিতরণ করেন নৌপরিবহন খালিদ মাহমুদ চৌধুরী এমপি।

শীতবস্ত্র ও হুইল চেয়ার বিতরণী অনুষ্ঠানে বিরল পৌরসভার মেয়র ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি আবুজার সিদ্দিক সাগর এর সভাপতিত্বে অন্যান্যের মধ্যে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা জাবের মো. সোয়াইব, উপজেলা পরিষদের চেয়ারম্যান মোস্তাফিজুর রহমান বাবু, বিরল আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বাবু রমাকান্ত রায়।

বার্তাবাজার/পি

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর